Sylhet Today 24 PRINT

তিন পার্বত্য জেলায় পূর্বঘোষিত হরতালের সময় পরিবর্তন

সিলেটটুডে ডেস্ক |  ১৫ অক্টোবর, ২০১৬

১৬ অক্টোবরের (রোববার) পরিবর্তে ১৯ অক্টোবর (বুধবার) রাঙামাটি ও বান্দরবনে এবং ২০ অক্টোবর (বৃহস্পতিবার) খাগড়াছড়িতে সকাল-সন্ধ্যা এ হরতাল পালন করা হবে বলে পার্বত্য গণপরিষদসহ পাঁচটি বাঙালি সংগঠন ঘোষণা দিয়েছে।

শুক্রবার রাতে বিভিন্ন গণমাধ্যমে পাঠানো পার্বত্য গণপরিষদের মহাসচিব আলম খানের স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়। প্রাবারণা পূর্ণিমার কারণে তিন পার্বত্য জেলায় পূর্বঘোষিত হরতালের সময় পরিবর্তন করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংশোধিত পার্বত্য ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন সংসদে পাসের প্রতিবাদ, খাগড়াছড়ির আলুটিলা পর্যটন জোন প্রকল্প বাতিলের প্রতিবাদ ও বান্দরবনের পার্বত্য গণপরিষদ নেতা আতিকুর রহমানের মুক্তির দাবিতে এ হরতাল ডাকা হয়।

শুক্রবার ঢাকায় পার্বত্য গণপরিষদের অস্থায়ী কার্যালয়ে জরুরি সভায় এ সিদ্ধান্ত হয় বলে বিজ্ঞপ্তিতে বলা হয়। একই দাবিতে পার্বত্য গণপরিষদসহ পাঁচ বাঙালি সংগঠনের ডাকে গত বৃহস্পতিবার এই তিন পার্বত্য জেলায় সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়।

গত ১ আগস্ট মন্ত্রীসভার বৈঠকে ‘পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন (সংশোধন) আইন, ২০১৬’ এর খসড়ার নীতিগত অনুমোদন দেওয়া হয়। ৮ আগস্ট রাষ্ট্রপতির স্বাক্ষর হয় এবং পরদিন গেজেট প্রকাশ করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.