Sylhet Today 24 PRINT

গ্রেপ্তার হুজি সদস্যদের মধ্যে ২ জন জঙ্গি ও ২ জন প্রকৌশলী : পুলিশ

সিলেটটুডে ডেস্ক |  ২৮ অক্টোবর, ২০১৬

দুই জঙ্গি ও দুই প্রকৌশলীসহ গাজীপুরে হরকাতুল জিহাদের (হুজি) ৪ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এসময় তাদের কাছ থেকে দুটি ছোরা, একটি চাপাতি, চারটি ককটেল, ইলেকট্রিক ডিভাইস, ১৪টি পেট্রোল বোমা ও জিহাদি বই উদ্ধার করা হয়েছে।

শুক্রবার (২৮ অক্টোবর) দুপুরে গাজীপুর পুলিশ সুপারের কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

গ্রেপ্তারকৃতরা হলেন- গাজীপুর মহানগরের কাউলতিয়া মধ্যপাড়ার খাইরুল ইসলাম (২৬), টাঙ্গাইল সদরের আটপুকুর গ্রামের আমিনুল হক (৪৯), একই জেলার গোপালপুর উপজেলার শহীদ উল্লাহ (৪৩) ও ময়মনসিংহের সৈয়দপাড়া গ্রামের গোলাম কিবরিয়া খান (২৫)।

পুলিশ সুপার জানান, জয়দেবপুর থানার নান্দুয়াইন এলাকার ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ২০ গজ পশ্চিমে জঙ্গলের ভেতরে সুফিয়া কটেজের পরিত্যক্ত একটি একতলা বিল্ডিংয়ে জঙ্গিরা নাশকতামূলক কর্মকাণ্ড পরিচালনার জন্য একত্রিত হয়ে শলাপরামর্শ করছিল বলে পুলিশের কাছে গোপন সূত্রে খবর আসে। খবর পেয়ে জেলা পুলিশের স্পেশাল টেক্স গ্রুপের সদস্যরা বৃহস্পতিবার রাত ৮টার দিকে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে। এসময় ঘটনাস্থল থেকে দুইটি ছোরা, একটি চাপাতি, ৪টি ককটেল, ইলেকট্রিক ডিভাইস, ১৪টি পেট্রোল বোমা ও জিহাদি বই উদ্ধার করা হয়।

জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা জানিয়েছে, শহীদুল্লাহ জিহাদ করে শহীদ হওয়ার জন্য আরাকান গিয়েছিল। আমিনুল হক স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ব্রেনওয়াশ করে এবং জিহাদি বই দিয়ে এই লাইনে নিয়ে আসে। খাইরুল ইসলাম ও গোলাম কিবরিয়া দুজনই পেশায় প্রকৌশলী। তারা বিভিন্ন বিস্ফোরক সরঞ্জাম ও গোপন যোগাযোগের সরঞ্জাম তৈরি করে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.