Sylhet Today 24 PRINT

রাঙামাটিতে ৬ বছরের শিশুকে প্রতিবেশী যুবকের যৌন নিপীড়ন

প্রান্ত রনি, রাঙামাটি |  ০২ নভেম্বর, ২০১৬

রাঙামাটির কাউখালি উপজেলার কাশখালি গ্রামে প্রথম শ্রেণী পড়ুয়া ৬ বছরের এক শিশুকে রাতভর যৌন নির্যাতনের অভিযোগ পাওয়া গেছে ইকবাল হোসেন (২৬) নামের প্রতিবেশী যুবকের বিরুদ্ধে।

শুক্রবার মধ্যরাতের ঘটনাটি ধামাচাপার চেষ্টা হলেও সোমবার তা ফাঁস হয়ে যায়। বিষয়টি ধামাচাপা দিতে মীমাংসার নামে সোমবার (৩১ অক্টোবর) রাত নয় টার দিকে স্থানীয় ইউপি সদস্য মোঃ শরীফ গ্রামটির চা দোকানে বৈঠক বসান। তবে সাংবাদিকদের উপস্থিতি দেখে কথিত বৈঠক ভণ্ডুল হয়ে যায়।

কাউখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল করিম বিষয়টি অবগত নন জানালেও পরে বৈঠকস্থলে এএসআই মোয়াজ্জেম হোসেনকে পাঠান। পুলিশের উপস্থিতি দেখে বৈঠকস্থল থেকে সটকে পড়ার ইঙ্গিত পেতেই লাপাত্তা হয়ে পড়ে অভিযুক্ত ইকবাল। অভিযোগ উঠেছে পুলিশকে ম্যানেজ করেই ঐ বৈঠক ডাকা হয়েছিল।

আক্রান্তের পরিবারের কাছ থেকে জানা যায়, প্রতিবেশী ইকবাল হোসেনের স্ত্রী দুই মেয়েকে নিয়ে বাপের বাড়ি বেড়াতে যাওয়ার সময়  তার বোনের মেয়েকে একা ঘরে রেখে রেখে যান, ওইদিন তার স্বামীও ফিরবে না জানিয়ে প্রতিবেশী গৃহবধূর প্রথম শ্রেণী পড়ুয়া মেয়েকে তার বোনের মেয়ের সাথে রাতে থাকার অনুরোধ করেন। প্রতিবেশীর অনুরোধে ওই শিশুকে প্রতিবেশীর বাসায় রাতে থাকার জন্য পাঠানো হলে  আচমকাই রাত দেড়টার দিকে বাড়ি ফিরেন গৃহকর্তা ইকবাল হোসেন (২৬)। শিশুটিকে ঘুম থেকে তুলে নিজের কক্ষে নিয়ে রাতভর চালান যৌন নিপীড়ন।

আপোষ বৈঠকস্থলে শিশুটির মা ও বাবা সাংবাদিকদের জানান, প্রতিবেশী ইকবাল রাতে বাড়ি ফিরবে না বলেছিল তার স্ত্রী।  তার অনুরোধে নিজের ছয় বছরের শিশুকে পাঠিয়েছিলাম। কিন্তু রাত দেড়টার দিকে ইকবাল বাড়ি ফিরে শিশুটিকে ঘুম থেকে তুলে অন্য কক্ষে নিয়ে গিয়ে রাতভর যৌন নিপীড়ন চালায়। আমি এর বিচার চাই।

এদিকে সোমবার বাড়ি ফিরে ইকবালের স্ত্রী ঘটনার প্রত্যক্ষদর্শী ঐ কিশোরীর কাছ থেকে বিষয়টি জানতে পারে। এতে ক্ষিপ্ত হয়ে উল্টো শিশুটিকে ঘটনার জন্য দায়ী করে শিশুর মাকে গালমন্দ করে। ঘটে যাওয়া এ পাশবিকতার বিচার চাইতে শিশুটির মা স্থানীয় ইউপি সদস্য মোঃ শরিফকে অভিযোগ দেন।

রাতেই শরিফ উন্মুক্ত চা দোকানে কথিত এ বৈঠক বসান। পরে ভণ্ডুল হওয়া ঐ বৈঠক থেকে জিজ্ঞাসাবাদের  জন্য রাত সাড়ে দশটার দিকে মা-বাবাসহ শিশুটিকে কাউখালী থানা পুলিশ নিজেদের হেফাজতে নিয়ে আসে। মঙ্গলবার (১ নভেম্বর) সকালে শিশুটির জবানবন্দি গ্রহণ করার জন্য রাঙামাটির আদালতে পাঠিয়েছে থানা পুলিশ।

ইউপি সদস্য মোঃ শরিফ জানান, অভিযোগ পেয়ে দুই পক্ষকে নিয়ে সামাজিক ভাবে সুরাহা করতেই ঐ বৈঠক ডেকেছিলাম। কিন্তু পুলিশি হস্তক্ষেপে সেটা হয়ে উঠেনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.