Sylhet Today 24 PRINT

বেনাপোলে পাচারের সময় ৩ নারী উদ্ধার, পাচারকারী আটক

বেনাপোল প্রতিনিধি |  ১৪ ডিসেম্বর, ২০১৬

অবৈধভাবে বেনাপোল সীমান্ত পথে ভারতে পাচারের সময় ৩ নারীকে উদ্ধার ও এক পাচারকারীকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উদ্ধার হওয়া নারী ও পাচারকারীকে পুলিশে সোপর্দ করা হয়েছে।

মঙ্গলবার রা‌তে  বেনাপোল সীমান্তের পুটখালী সড়কের বটতলা এলাকা থেকে ২১ ব্যাটালিয়নের বিজিবি সদস্যরা ওই নারীদের উদ্ধার ও পাচারকারীকে আটক করে।আটক পাচারকারী হলেন- নেত্রকোনার বাহাট্টা উপজেলার চন্দ্রপুর গ্রামের রুস্তম আলীর মেয়ে সেলিনা খাতুন (২৫)।উদ্ধার নারীরা হলেন- নেত্রকোনার বাহাট্টা উপজেলার কামালপুর গ্রামের আলমগীর হোসেনের স্ত্রী শিরীনা বেগম (২৪), একই উপজেলার সুন্দরপুর গ্রামের তহিদুল ইসলাম সাইফুলের স্ত্রী আসমা বেগম (২২) ও যশোরের কেশবপুর উপজেলার ভালুকা গ্রামের ওয়াজেদ বিশ্বাসের স্ত্রী লাকি বেগম (২৩)।

পুটখালী বিজিবি ক্যাম্পের সুবেদার আব্দুল জলিল জানান, গোপন সংবা‌দের মাধ্যমে জান‌তে পা‌রি বেনাপোল সীমান্ত পথে ৩ নারীকে ভারতে পাচার করা হচ্ছে। এমন খবরের ভিত্তিতে ওই নারীদের ভারতে পাচারের আগ মুহূর্তে বেনাপোলের পুটখালী সড়ক থেকে ৩ নারী‌কে উদ্ধার ও এক পাচারকারী নারীকে আটক করা হয়। পরে তাদের সবাইকে পুলিশে সোপর্দ করা হয়। ভারতের মুম্বাই  শহরে বিভিন্ন বাসা বাড়িতে ভালো কাজের কথা বলে পাচারকারীরা এদের কাছ থেকে প্রায় দেড় লাখ টাকা হাতিয়ে নেয় বলে জানায় বিজিবি।

এদিকে এই পাচারের মূল হোতা নেত্রকোনার বাহাট্টা উপজেলার চন্দ্রপুর গ্রামের আব্দুর রহমানের ছেলে রসুল মিয়া বলে জানিয়েছে উদ্ধার হওয়া নারী ও আটক পাচারকারী। বেনাপোল পোর্টথানা পুলিশের সহকারী উপপরিদর্শক (এএসআই) মতিউর রহমান জানান, এ ব্যাপারে মামলার প্রস্তুতি চলছে। আটক পাচারকারী ও উদ্ধার হওয়া নারীদের বুধবার  দুপুরে যশোর আদালতে পাঠানো হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.