Sylhet Today 24 PRINT

পর্যটন মৌসুমে রাঙামাটিতে রমরমা পোশাক ব্যবসা

প্রান্ত রনি, রাঙামাটি |  ৩০ ডিসেম্বর, ২০১৬

শীত মৌসুমে পর্যটকের পদচারণায় মুখরিত হয় রাঙামাটির পর্যটন স্পটগুলো। এর প্রভাব পরেছে রাঙামাটির পোষাকের দোকানগুলোতেও।

অন্য সময়ের তুলনায় পর্যটন মৌসুমে পাহাড়ি পোশাক-আকাশ ও বার্মিজ পন্যে ক্রেতার চাহিদা বেড়ে যায়। অন্য সময়ের তুলনায় প্রায় তিনগুন বৃদ্ধি হয় বেচাকেনায়।

ঢাকা থেকে আসা কয়েকজন পর্যটক জানান, শীতকালীন সময়ে বেড়াতে এসে পাহাড়ি বার্মিজ চাদর কিনে নিলাম। দামটা নাগালের ভিতরই আছে। এখানে অনেক রকম বার্মিজ পোশাক আছে, যেগুলো চাইলেও সব খানে পাওয়া যায় না।

আরেকজন ক্রেতা জানান, আমি কিছু তাঁতের কাপড় কিনলাম। নিজের জন্য কিছু না নিলেও পরিবারের সবার জন্য ক্রয় করলাম। তবে দামটা অন্য সময়ের তুলনায় কিছুটা বেশি রাখছে বলে মন্তব্য করেন তিনি।

তবলছড়ি টেক্সটাইল মার্কেট ঘুরে ফিরে দেখা যায় অন্য সময়ের তুলনায় বর্তমানে বেচাকেনায় ব্যস্ত সময় পার করছেন তারা।

বনানী টেক্সটাইলের বিক্রেতা রিপা চাকমা জানালেন, পর্যটন মৌসুম আসাতে কয়েকদিন ধরেই ভালই ব্যবসা হচ্ছে। দৈনিক প্রায় ৪০ থেকে ৫০ হাজার টাকার মত বিক্রি হয়।

রিপা চাকমা আরো জানান, আমাদের কাস্টমার সাধারণত পর্যটকরাই। তবে স্থানীয়রাও কম বেশি কিনছেন। আর পোশাক আমাদের কারখানাতেই তৈরি হয়। তবে কিছু পন্য বার্মা থেকে আসে। তারমধ্যে চন্দন,সাবান টাই বেশি।

রাঙাবি টেক্সটাইলের বিক্রেতা জেসমিন চাকমা জানান, প্রতিদিন প্রায় ৩০-৫০ হাজার টাকা বিক্রি হয়। তবে অন্য সময়ের তুলনায় এখন বেনাকেনার চাপ বেশি। নিজস্ব কারখানার কারণে চাহিদা অনুযায়ী পন্যের কমতি নেই। দাম টা ঠিক আগের মতই রাখা হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.