Sylhet Today 24 PRINT

দুই বছর পর বেনাপোল দিয়ে দেশে ফিরল ৪ বাংলাদেশী নারী

বেনাপোল প্রতিনিধি  |  ১৭ ফেব্রুয়ারী, ২০১৭

অবৈধভাবে ভার‌তে পাচার হওয়া ৪ বাংলাদেশী নারীকে দুই বছর সাজাভোগের পর বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের কাছে হস্তান্তর করেছে ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

শুক্রবার (১৭ ফেব্রুয়ারি) বিকেল ৪টার সময় তাদেরকে ‘ট্রাভেল পারমিটের’ মাধ্যমে দেশে ফেরত আনা হয়।

দেশে ফিরে আসা নারীরা হলো ফেরদোসী বেগম (২৩), রিমা শেখ (১৫), আসমা খাতুন (১৫) ও দীপিকা রানী (১৭)। এদের বাড়ি কুমিল্লা, বাগেরহাট, নড়াইল ও ঝিনাইদহ জেলার বিভিন্ন এলাকায়।

বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইকবাল হোসেন জানান, দুই বছর আগে ভালো কাজের আশায় অবৈধ পথে এসব নারীরা ভারতের কলকাতা শহরে গিয়ে অবৈধভাবে বিভিন্ন বাসাবাড়িতে কাজ করার সময় ভারতীয় পুলিশ তাদেরকে আটক করে জেলহাজতে পাঠায়। পরে ‘সংলাপ নামের একটি শেল্টার হোম’ তাদের ছাড়িয়ে নিয়ে নিজেদের হেফাজতে রাখেন। ফেরত আসা বাংলাদেশি ৪ নারীকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে বলে তিনি জানান।

বাংলাদেশ মহিলা আইনজীবী সমিতির কো-অর্ডিনেটর মুহিত হোসেন জানান, দু’দেশের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের দেওয়া ‘বিশেষ ট্রাভেল পারমিট’ আইনের মাধ্যমে তাদেরকে দেশে ফেরত পাঠায় ভারত। পোর্ট থানা থেকে তাদের ছাড়িয়ে নিয়ে যশোর শেল্টার হোমে রাখা হবে। পরে তাদের অভিভাবকদের কাছে হস্তান্তর করা হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.