Sylhet Today 24 PRINT

খুলনা-বেনাপোল রুটে ১ মার্চ থেকে চলবে যাত্রীবাহী ট্রেন

বেনাপোল প্রতিনিধি |  ২৭ ফেব্রুয়ারী, ২০১৭

যাত্রী সেবাই যোগাযোগ ব্যবস্থা আরো এক ধাপ এগিয়ে নিতে খুলনা-বেনাপোল রুটে দিনে দুইবার যাত্রীবাহী কমিউনিটি ট্রেন চালানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

এর আগে এই রুটে খুলনা থেকে বেনাপোল পর্যন্ত যাত্রীবাহী ট্রেন দিনে একবার যাতায়াত করতো।

বুধবার (১ মার্চ) থেকে এই সিদ্ধান্ত কার্যকর হবে বলে বিষয়টি নিশ্চিত করেছেন বেনাপোল রেল স্টেশন মাস্টার আজিজুর রহমান।
 
রেল বিভাগ সূত্রে জানা যায়, খুলনা-বেনাপোল রুটে যাত্রী সেবাই দু’টি ট্রেন চালানোর পাশাপাশি পূরানো সময় সূচিও পরিবর্তন হয়েছে। নতুন সময়সূচীতে ১ মার্চ থেকে প্রতিদিন সকাল ৬টায় খুলনা থেকে কমিউনিটি ট্রেন যাত্রী নিয়ে বেনাপোলের উদ্দেশে রওনা হয়ে যশোর পৌঁছাবে সকাল সাড়ে ৭টায়। আর বেনাপোল পৌঁছাবে সকাল সাড়ে ৮টায়।

ট্রেনটি আবার বেনাপোল থেকে সকাল ৯টায় যাত্রী নিয়ে রওনা হয়ে যশোর পৌঁছাবে সকাল ১০টায়। আর খুলনায় পৌঁছাবে সকাল ১১ টা ৪০ মিনিটে।
একইভাবে ট্রেনটি আবার দুপুর ১২টা ১০ মিনিটে খুলনা থেকে রওনা হয়ে যশোর পৌঁছাবে দুপুর দেড়টায়। আর বেনাপোল পৌঁছাবে দুপুর আড়াই টায়।

পরে ট্রেনটি আবার বেনাপোল থেকে যাত্রী নিয়ে বিকেল সাড়ে ৩টায় রওনা হয়ে যশোর পৌঁছাবে বিকেল সাড়ে ৪টায়। আর খুলনায় পৌঁছাবে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে।

জানা যায়, নিরাপদ যাত্রায় রেল ভ্রমণের বিকল্প নেই। এ কারণে দিন দিন রেল ভ্রমণে যাত্রীর সংখ্যাও বেড়ে চলেছে। ভারত যাতায়াতের ক্ষেত্রে বেনাপোল সীমান্তে চেকপোস্ট থাকায় এপথে  খুলনা ও যশোরের অধিকাংশ যাত্রীরা আসা যাওয়া করছে।

এছাড়া যাত্রী সেবাই এ রুটে খুলনা-কলকাতা মৈত্রী রেল চালুর প্রস্তুতিও চলছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.