Sylhet Today 24 PRINT

বৃষ্টি উপেক্ষা করে কুমিল্লা সিটি নির্বাচনের ভোটগ্রহণ শুরু

সিলেটটুডে ডেস্ক  |  ৩০ মার্চ, ২০১৭

কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৪টা পর্যন্ত।

এদিকে, নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ করতে নির্বাচনী এলাকায় প্রচুর আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। এরইমধ্যে নগরীতে মোতায়েন করা হয়েছে বিজিবি।

কুমিল্লা সিটি কর্পোরেশনে আছে ২৭টি ওয়ার্ড এবং ৯টি সংরক্ষিত আসন। ভোটকেন্দ্র আছে ১০৩টি। সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা দুই লাখ ৭ হাজার ৫৬৬ জন। এরমধ্যে পুরুষের চেয়ে নারী ভোটারের সংখ্যা বেশি। ওই সিটিতে নারী ভোটারের সংখ্যা একলাখ পাঁচ হাজার ৪৪৭ জন এবং পুরুষ ভোটারের সংখ্যা এক লাখ দুই হাজার ১১৯ জন।

এদিকে সকাল আটটায় বৃষ্টি উপেক্ষা করে  ভোটগ্রহণ শুরু হয়েছে। ভোট শুরুর পর থেকেই ভোটারদের উপস্থিতি চোখে পড়ার মতো। ভোট দেয়ার জন্য সকাল থেকেই প্রতিটি কেন্দ্রের ভোটকেন্দ্র ভোটারদের দীর্ঘ লাইন চোখে পড়ে। বিশেষ করে অন্যান্য ভোটে নারী ভোটারদের দেরিতে আসতে দেখা গেলেও কুমিল্লা সিটি নির্বাচনের শুরুতেই নারীদের উপস্থিতি দেখার মতো।

নির্বাচনে মেয়র পদে লড়ছেন চারজন। এরা হচ্ছেন- সাবেক মেয়র ও বিএনপির প্রার্থী মনিরুল হক সাক্কু, আওয়ামী লীগের প্রার্থী আঞ্জুম সুলতানা সীমা, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) শিরিন আক্তার এবং স্বতন্ত্র প্রার্থী মামুনুর রশীদ।

এ ছাড়া কাউন্সিলর প্রার্থী আছেন ১১৪ ও সংরক্ষিত কাউন্সিল প্রার্থী ৪১ জন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.