Sylhet Today 24 PRINT

কুমিল্লার ‘জঙ্গি আস্তানা’টি ঘিরে রেখেছে পুলিশ, অভিযান নির্বাচন শেষে

সিলেটটুডে ডেস্ক  |  ৩০ মার্চ, ২০১৭

কুমিল্লার কোটবাড়ির গন্ধমতিতে সন্ধান পাওয়া আস্তানা ঘিরে রেখেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। ধারণা করা হচ্ছে ১ জন জঙ্গি  ৫-৬ টি বিস্ফোরক নিয়ে সেখানে অবস্থান করছে।

বৃহস্পতিবার (৩০ মার্চ) কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন শেষে প্রয়োজনে ওই বাড়িটিতে অভিযান চালানো হবে বলে জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

এদিকে কুমিল্লা পুলিশ সুপার মো. শাহ আবিদ হোসেন বলেন, ‘বৃহস্পতিবার কুমিল্লা সিটি কর্পোরেশন নির্বাচন। তাই এখনই কোনো অভিযান চালানো হবে না। শুক্রবার থেকে অভিযান চালানো হবে। বাড়িটি এখন ঘেরাও করে রাখা হয়েছে।’

জানা যায়, ছাত্র পরিচয়ে তিনতলা বাড়ির নিচতলার বাসাটি তারা একমাস আগে ভাড়া নেয়। ভবনটির মালিক দেলোয়ার হোসেন, পেশায় একজন পিকআপভ্যান চালক।

আইনশৃঙ্খলা বাহিনীর সূত্রে জানা গেছে, চট্টগ্রামে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যদের হাতে আটক এক জঙ্গির দেওয়া তথ্য থেকে গন্ধমতি গ্রামের ওই বাড়িটির সন্ধান পায় পুলিশ।

বুধবার বিকেল থেকে ওই বাড়িটি ঘিরে অভিযানে নামে পুলিশ। পুলিশের পাশাপাশি সেখানে র‌্যাবও অবস্থান নেয়। কাউন্টার টেরোরিজম ইউনিটের একটি দলও ঢাকা থেকে রওয়ানা দেয়।

ভবনের মালিক দেলোয়ার হোসেন জানান, আমার বাসার নিচতলায় চারটি ইউনিটি। একটিতে আমরা থাকি। যে ফ্লাটটি ঘিরে সন্দেহ সেখানকার এক রুমে দুইজন ছাত্র থাকে। বাকি রুমে আরও দুই জন থাকে। তারা গেঞ্জির ব্যবসা করে। তাদের বাড়ি নোয়াখালী।

পুলিশ জানায়, ভবনটি থেকে কয়েকজন সাধারণ ছাত্রকে নিরাপদে বের করে আনা হয়েছে। আশপাশের বাড়িঘরগুলো থেকে সাধারণ মানুষকে নিরাপদে সরিয়ে নেওয়া হয়েছে।

কুমিল্লার যে এলাকায় জঙ্গি আস্তানাটির সন্ধান পাওয়া গেছে সেটি কুমিল্লা সিটি কর্পোরেশন এলাকায়। এর পাশেই গন্ধমতি হাইস্কুল সিটি নির্বাচনের কেন্দ্র। এ পরিপ্রেক্ষিতে কুমিল্লা সিটি কর্পোরেশন (কুসিক) নির্বাচনে ভোটারদের আতঙ্কিত না হয়ে নির্বিঘ্নে কেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার অনুরোধ জানান প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কে এম নূরুল হুদা।

ভোটারদের উদ্দেশে সিইসি বলেন, আইন শৃঙ্খলাবাহিনীর সঙ্গে আমার কথা হয়েছে। ভোটারদের ভোট দেওয়ার নির্বিঘ্ন পরিবেশ নিশ্চিত করা হয়েছে। আপনারা কোনোভাবেই আতঙ্কিত হবেন না।

‘পুলিশ সংশ্লিষ্ট বাড়ি ঘিরে রেখেছে। সেক্ষেত্রে ভোটের কোনো অসুবিধা হবে না’- উল্লেখ করে সিইসি বলেন, পুলিশ আমাকে জানিয়েছে- প্রয়োজন হলেই অভিযানের বিষয়ে পদক্ষেপ নেবে। তবে ভোটের মধ্যে এ অভিযান হবে না। ভোট শেষে তারা অভিযান করবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.