Sylhet Today 24 PRINT

ভারত থেকে ফিরল সেনাবাহিনীর সাইকেল র‍্যালি

বেনাপোল প্র‌তি‌নিধি |  ০৬ এপ্রিল, ২০১৭

প্র‌তি‌বে‌শি দুই দেশের মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ মনোভাব জোরদারে ভারতে যাওয়া বাংলাদেশ সেনাবাহিনীর সাইকেল র‍্যালি দেশে ফিরে এসেছে।

বুধবার দুপুরে বেনাপোল চেকপোস্ট দিয়ে দেশে ফেরেন সাইকেল র‍্যালিতে অংশ নেওয়া দলটি।

বাংলাদেশ সেনাবাহিনী ও ভারতীয় সেনাবাহিনীর যৌথ সাইকেল শোভাযাত্রা সোমবার (০৩ এপ্রিল) কলকাতায় ভারতীয় সেনার পূর্বাঞ্চলীয় সদর দফতর ফোর্ট উইলিয়ামে গিয়ে শেষ হয়।

সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ভারতীয় সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডের প্রধান লেফটেন্যান্ট জেনারেল প্রবীণ বক্সি ও বাংলাদেশ সেনাবাহিনীর মেজর জেনারেল আসফাক চৌধুরী।

ফোর্ট উইলিয়ামে শোভাযাত্রায় অংশগ্রহণকারীদের উষ্ণ অভ্যর্থনা জানানো হয়।

এর আগে গত ২২ মার্চ আগরতলা থেকে সাইকেল র‍্যালির যাত্রা শুরু হয়। পরে ঢাকা, খুলনা, ফরিদপুর ও বেনাপোল হয়ে কলকাতা পৌঁছায় র‍্যালিটি। এতে বাংলাদেশ সেনাবাহিনীর ১৯ সদস্য ও ভারতীয় সেনাবাহিনীর ১৮ জন সদস্য অংশ নেয়।

জানা যায়, দুই দেশের সরকারি পর্যায়ে আলোচনা শেষে সেনাবাহিনীর এই যৌথ সাইকেল র‍্যালির সিদ্ধান্ত হয়। সংশ্লিষ্টরা মনে করছেন এ ধরনের একটি পদক্ষেপ দুই দেশের সরকার ও সেনাবাহিনীর মধ্যে বন্ধুত্ব ও সৌহার্দ্যপূর্ণ মনোভাব আরো জোরদার করতে বড় ধরনের ভূমিকা রাখবে।

বেনাপোল চেকপোস্ট আইসিপি ক্যাম্পের নায়েব সুবেদার ওয়াহাব বাংলাদেশ সেনাবাহিনীর সদস্যদের ফেরত আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.