Sylhet Today 24 PRINT

ইলা মিত্রের পৈত্রিক বাড়ি সংরক্ষণ করবে সরকার

ঝিনাইদহ প্রতিনিধি |  ১১ এপ্রিল, ২০১৭

নাচোলের রানি খ্যাত তেভাগা আন্দোলনের নেত্রী ইলা মিত্রের পৈত্রিক বাড়িটি সংরক্ষণের সিদ্ধান্ত নিয়েছে সরকার। পুরাকীর্তি ও প্রত্নতত্ত্ব সম্পদ হিসেবে বাড়িটি সংরক্ষণের জন্য সরকারের সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় এ সিদ্ধান্ত গ্রহণ করেছে। এ তথ্য জানিয়েছেন ঝিনাইদহ জেলা প্রশাসক মো. মাহবুব আলম তালুকদার।

মঙ্গলবার (১১ এপ্রিল) বিকেলে নিজ কার্যালয়ে ইলা মিত্রের বাড়ি সংরক্ষণের দাবিতে আন্দোলনরত বিশিষ্ট ব্যক্তিদের সঙ্গে এক মতবিনিময় সভায় মিলিত হন ঝিনাইদহ জেলা প্রশাসক। মতবিনিময় সভায় সরকারের এ উদ্যোগকে স্বাগত জানিয়ে বাড়িটি অবৈধ দখলমুক্ত করে দ্রুত সংস্কার ও সংরক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করার তাগিদ দেওয়া হয়।

জেলা প্রশাসক মাহবুব আলম তালুকদার সরকারের সিদ্ধান্ত বাস্তবায়নে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করে এ ব্যাপারে সংশ্লিষ্ট সবার সহযোগিতা কামনা করেন।

মতবিনিময়ে উপস্থিত ছিলেন ইলা মিত্র স্মৃতি সংরক্ষণ কমিটির আহ্বায়ক গৌতম বসু, সদস্য আসাদতুর রহমান, পরিবেশ ও জীব বৈচিত্র্য সংরক্ষণ কমিটির সভাপতি মাসুদ আহমেদ সনজু, পরিবেশবিদ পৃথ্বীশ রঞ্জন বিশ্বাস, মাদক প্রতিরোধ আন্দোলনের সভাপতি মিজানুর রহমান, সাধারণ সম্পাদক শামসুল আলম প্রমুখ উপস্থিত ছিলেন।

সভায় জেলার পরিবেশ ও জীব বৈচিত্র্য সংরক্ষণের জন্য বিভিন্ন নদীর দূষণ রোধ, নদী দখল মুক্ত করা, বৃক্ষ নিধন বন্ধ এবং বিভিন্ন পয়েন্টে মাদক বিক্রি ও সেবন বন্ধে দৃষ্টান্তমূলক পদক্ষেপ গ্রহণের আহ্বান জানানো হয়। জেলা প্রশাসক সার্বিক বিষয়ে নেতৃবৃন্দকে আশ্বস্ত করে তখনি অতিরিক্ত জেলা প্রশাসককে ভ্রাম্যমাণ আদালত পরিচালনার নির্দেশ দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.