Sylhet Today 24 PRINT

‘অপারেশন সাউথ প’ সমাপ্ত

সিলেটটুডে ডেস্ক |  ২২ এপ্রিল, ২০১৭

ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি গ্রামের জঙ্গি আস্তানায় ‘অপারেশন সাউথ প’ সমাপ্ত ঘোষণা করেছে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

শনিবার (২২ এপ্রিল) দুপুর সোয়া ২টায় এ অভিযান শেষ হয়। পরবর্তীতে সংবাদ সম্মেলনে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে বলে জানিয়েছেন খুলনা রেঞ্জ ডিআইজি দিদার আহমেদ।

তবে এর আগে তিনি সাংবাদিকদের জানান, শনিবার সকাল সোয়া ৯টা থেকে শুরু হওয়া অভিযান শেষ হয় বেলা সোয়া ২টায়। প্রায়  সোয়া ৫ ঘণ্টার অভিযানে ঝিনাইদহের সদর উপজেলার পোড়াহাটির জঙ্গি আস্তানায় বিকট শব্দে ৫টি বোমার বিস্ফোরণ ঘটিয়ে তা নিষ্ক্রিয় করা হয়, এসময় বিস্ফোরক তৈরির রাসায়নিক ভর্তি ১৪ টি ড্রাম, একটি সেভেন পয়েন্ট সিক্স বোরের পিস্তল, একটা ম্যাগাজিন, সাত রাউন্ড গুলি ও ১৬-১৭টি জিহাদি বই উদ্ধার করে পুলিশ।

তবে আস্তানায় কোনো জঙ্গিকে পাওয়া যায়নি বলেও জানান তিনি। যদিও শুক্রবার সাংবাদিকদের তিনি জানিয়েছিলেন, ভেতরে ২-৩ জন জঙ্গি আছে বলে ধারণা করা হচ্ছে।

শুক্রবার সন্ধ্যা থেকে ঘিরে রাখার পর শনিবার (২২ এপ্রিল) সকালে ঠনঠনেপাড়ার ওই জঙ্গি আস্তানায় অপারেশন ‘সাউথ প’ (দক্ষিণের থাবা) শুরু করেন কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা। সিটিটিসি’র ৩০ জন এবং খুলনা রেঞ্জের পুলিশ, পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই), র‌্যাবসহ আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর প্রায় ৪০০ সদস্য এই অভিযানে অংশ নেন।

প্রসঙ্গত, শুক্রবার সন্ধ্যা থেকে সন্দেহজনক ওই বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। বাড়িটিতে নব্য জেএমবির বোমা তৈরির কারখানা বলে মনে করছে পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিট। এরপর অভিযানকে ঘিরে ওই বাড়ির ৫০০ গজ এলাকার মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়। নিরাপদ দূরত্বে থাকতে বলা হয় সংবাদকর্মীদের।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.