Sylhet Today 24 PRINT

তারেক জিয়ার শাশুড়ির জামিন আবেদন মঞ্জুর

সিলেটটুডে ডেস্ক |  ২৩ এপ্রিল, ২০১৭

সম্পদের হিসাব গোপন রাখার অপরাধে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর জামিন আবেদন মঞ্জুর করেছেন আদালত।

রোববার (২৩ এপ্রিল) দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতে হাজির হয়ে তিনি জামিন আবেদন করেন। পরে শুনানি শেষে তার আবেদন মঞ্জুর করেন আদালত।

তারেক জিয়ার শাশুড়ির আইনজীবী ছানাউল্লাহ মিয়া জানান, দুপুরে ঢাকা মহানগর দায়রা জজ আদালতের বিচারক মো. কামরুল হোসেন মোল্লার আদালতে হাজির হয়ে জামিন আবেদন করেছেন সৈয়দা ইকবাল মান্দ বানু। পরে শুনানি শেষে তার জামিন আবেদন মঞ্জুর করা হয়।

দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী মীর আহমেদ আলী সালাম বলেন, আসামি অসুস্থ এবং বয়স্ক বিবেচনায় আদালত জামিন মঞ্জুর করেছেন। শুনানির সময় আসামি অসুস্থতার জন্য কোর্টে হাজির ছিলেন না। দায়রা জজ আদালতের সামনের জনসন রোডে একটি গাড়িতে বসে ছিলেন। পরে রাষ্ট্রপক্ষের পিপি তাকে সেখানে গিয়ে দেখে আসেন।

এর আগে, গত ১২ এপ্রিল দুর্নীতি দমন কমিশনের দায়ের করা পৃথক দুটি মামলায় বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের শাশুড়ি সৈয়দা ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা এবং স্ত্রী জোবায়দা রহমানকে আত্মসমর্পণের নির্দেশ দেন আদালত।

মামলার অভিযোগ থেকে জানা যায়, সম্পদের হিসাব জমা দেয়ার জন্য ২০১২ সালের ২৫ জানুয়ারি ইকবাল মান্দ বানুকে নোটিশ দেয় দুদক। এরপর হাইকোর্টে রিট আবেদন করে স্থগিতাদেশ পান ইকবাল মান্দ বানু।

ওই আদেশের বিরুদ্ধে দুদক আপিল করে। হাইকোর্টের ওই আদেশ স্থগিত হয়ে যায়। এরপর ২০১৪ সালের ৩০ জানুয়ারি দুদকের উপ-পরিচালক আর কে মজুমদার ঢাকার রমনা থানায় ইকবাল মান্দ বানুর বিরুদ্ধে এ মামলা করেন।

সম্পদের বিবরণী জমা দেয়ার নোটিশ জারির পর নির্দিষ্ট সময়ে কমিশনে হিসাব না দেয়ায় এ মামলা করা হয়। ২০১৫ সালের ১৯ জানুয়ারি আদালতে মামলার অভিযোগপত্র জমা দেয় দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের উপ-পরিচালক আবদুস সাত্তার সরকার ঢাকার মুখ্য মহানগর হাকিম শামসুল আরেফিনের আদালতে এ অভিযোগপত্র জমা দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.