Sylhet Today 24 PRINT

রাজশাহীর জঙ্গি আস্তানা থেকে নারী ‘জঙ্গি’র আত্মসমর্পণ, ২ শিশু উদ্ধার

সিলেটটুডে ডেস্ক |  ১১ মে, ২০১৭

রাজশাহীর গোদাগাড়ীর বেনীপুরের জঙ্গি আস্তানা সন্দেহে যে বাড়িটি ঘেরাও করা হয়েছে সেখানে আত্মঘাতী বিস্ফোরণে ছয় জনের মৃত্যুর পর পুলিশের হাতে স্বেচ্ছায় ধরা দিলেন এক নারী। তার নাম সুমাইয়া খাতুন। তার বয়স ২৭ বলে জানিয়েছে পুলিশ।

কয়েক ঘণ্টা অনুরোধ জানানোর পর অবশেষে এক নারী বেরিয়ে আসে ওই বাড়ি থেকে এবং মাটিতে শুয়ে আত্মসমর্পণ করেছে বলে জানিয়েছে পুলিশ।

পরে ওই বাড়ি থেকে জুবায়ের (৫) ও দেড় মাসের শিশু আফিয়াকে উদ্ধার করা হয়েছে যারা ওই আত্মসমর্পণকারী সুমাইয়ার সন্তান বলে ধারণা করছে পুলিশ।

এর আগেই এ আস্তানায় পাঁচজন আত্মঘাতী হয়েছে বলে জানিয়েছে পুলিশ। জঙ্গিদের ঘটানো বিস্ফোরণে ফায়ার সার্ভিসের এক সদস্যও নিহত হয়েছেন।

এদিকে, জঙ্গি আস্তানায় বিস্ফোরণে আহত পুলিশের এএসআই উৎপল ও কনস্টেবল তাইজুলকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। গোদাগাড়ি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিফজুর আলম মুন্সী বিষয়টি নিশ্চিত করেছেন।

এদিকে মাটিকাটা ইউনিয়নের চেয়ারম্যান আলী আজম তৌহিদ সাংবাদিকদের জানান, পাঁচ মাস আগে সাজ্জাদের জামাতা জহুরুল ইসলামকে নাশকতার মামলায় জেএমবি সদস্য হিসেবে গ্রেফতার করে পুলিশ। ওই পরিবারটি জামায়াতপন্থী। জঙ্গি জোহুরুলের স্ত্রী সুমাইয়া। জোহরুল কিছুদিন আগে পুলিশের হাতে গ্রেপ্তার হয়। সে কাশিমপুর জেলহাজতে আছে।

বৃহস্পতিবার (১১ মে) ভোর থেকে জঙ্গি আস্তানা সন্দেহে বেণীপুর গ্রামে ওই বাড়িটি ঘিরে রাখে পুলিশ। সকাল পৌনে ৮টার দিকে ওই আস্তানায় শক্তিশালী বোমার বিস্ফোরণ ঘটানো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.