Sylhet Today 24 PRINT

রাজশাহীতে আটক জঙ্গি সুমাইয়া ১০ দিনের রিমান্ডে

সিলেটটুডে ডেস্ক  |  ১৪ মে, ২০১৭

আত্মসমর্পনকারী জঙ্গি সুমাইয়া খাতুন

রাজশাহীর গোদাগাড়ী উপজেলার বেনীপুর গ্রামে জঙ্গি আস্তানায় পুলিশের অভিযান চলাকালে আত্মসমর্পণ করা নারী জঙ্গি সুমাইয়া খাতুনকে ১০ দিন পুলিশ হেফাজতে রেখে জিজ্ঞাসাবাদের অনুমতি দিয়েছেন আদালত।

জঙ্গি আস্তানায় অভিযান চলাকালে পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের ওপর হামলার ঘটনায় সন্ত্রাসবিরোধী আইনে করা মামলায় গ্রেপ্তার দেখানো সুমাইয়াকে রোববার (১৪ মে) আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য ১৫ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি শেষে রাজশাহী আমলী আদালত-৩ এর বিচারক সাইফুল ইসলাম ১০ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গোদাগাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হিপজুর আলম মুন্সি জানান, পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীদের ওপর হামলার ঘটনায় আত্মসমর্পণকারী নারী জঙ্গি সুমাইয়া খাতুনসহ ৫ জনের নাম উল্লেখ করে সন্ত্রাসবিরোধী আইনে শনিবার রাত ৮টার দিকে গোদাগাড়ী থানার এসআই নাঈমুল হক বাদী হয়ে একটি মামলা করেন। মামলায় অজ্ঞাত আরও ১৫ জনকে আসামি করা হয়। মামলাটি তদন্ত করছেন থানার পরিদর্শক (তদন্ত) আলতাফ হোসেন।

গত বুধবার রাতে গোদাগাড়ী উপজেলার বেনীপুর গ্রামে একটি 'জঙ্গি আস্তানা'র খোঁজ পেয়ে ধানক্ষেতের মাঝে একটি টিনের বাড়ি ঘিরে রাখে পুলিশ। এরপর বৃহস্পতিবার সকালে সেখানে অভিযান চালানো হয়।

অপারেশন 'সান ডেভিল' নামের ওই অভিযান চলাকালে ফায়ার সার্ভিসের এক কর্মীকে কুপিয়ে আহত করার পর জঙ্গিরা আত্মঘাতী বিস্ফোরণ ঘটায়। এতে ঘটনাস্থলেই পাঁচ জঙ্গি সাজ্জাদ আলী, তার স্ত্রী বেলী, ছেলে আল আমিন ও মেয়ে কারিমা এবং আশরাফুল নামে আরেক যুবক নিহত হয়। জঙ্গিদের হামলায় গুরুতর আহত ফায়ার সার্ভিস কর্মী আব্দুল মতিনকে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়।

বৃহস্পতিবার সকাল ৮টার দিকে অপারেশন 'সান ডেভিল' শুরুর ৩ ঘণ্টা পর আত্মসমর্পণ করে নিহত জঙ্গি সাজ্জাদ আলীর মেয়ে সুমাইয়া। এছাড়া অভিযান শুরুর আগেই আস্তানা থেকে বেরিয়ে আসা সুমাইয়ার দুই শিশু সন্তানকে হেফাজতে নেয় পুলিশ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.