Sylhet Today 24 PRINT

মুক্তিযোদ্ধা শহীদুল মামা বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত

সিলেটটুডে ডেস্ক |  ০৪ জুলাই, ২০১৭

একাত্তরে মামা বাহিনীর প্রধান মুক্তিযোদ্ধা সৈয়দ শহীদুল হকের মরদেহ মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা হয়েছ।

এরআগে মঙ্গলবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে মুক্তিযুদ্ধের সময়ের তার সহযোদ্ধা, রাজনীতিবিদ, সমাজ ও সংস্কৃতি অঙ্গনের ব্যক্তিত্ব, বিভিন্ন সংগঠকদের নেতাকর্মীরা তার মরদেহের শেষ শ্রদ্ধা জানান।

শহীদুল হক মামা গত শুক্রবার রাতে কাতারের রাজধানী দোহা’র একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। সেখান থেকে ভোরে তার মরদেহ ঢাকায় আনা হয়। এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের হিমঘরে রাখ হয়। পরে সকাল সাড়ে ১০টার দিকে শ্রদ্ধা জানাতে তার মরদেহ কেন্দ্রীয় শহীদ মিনারে নেয়া হয়। কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বেলা ১২টার দিকে জানাজা নামাজের জন্য তার মরদেহ নিয়ে যাওয়া হয় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে। এরপর তার মরদেহ নেয়া হয় মিরপুর কাজীপাড়ার জামে মসজিদে। সেখানে আরেক দফা জানাজা শেষে বাদ জোহর তার মরদেহ মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হয়।

সকালে শহীদ মিনারে নেয়ার পর স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, কমিউনিস্ট পার্টির সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিমসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক প্রতিষ্ঠানের কর্মীদের উপস্থিতিতে ম্যাজিস্ট্রেট মৌসুমী মাহবুবের নেতৃত্বে তার মরদেহের রাষ্ট্রীয় শ্রদ্ধা (গার্ড অব অনারের) জানানো হয়।

পরে মুক্তিযোদ্ধারা বীর মুক্তিযোদ্ধা জহির উদ্দিন জালাল ওরফে বিচ্ছু জালালের নেতৃত্বে আরেক দফা গার্ড অব অনার দেন।

এদিকে শ্রদ্ধা জানানোর সময় মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেন, তার অবিস্মরণীয় অবদানকে আমরা হয়তো সেভাবে মূল্যায়ন করতে পারিনি। মুক্তিযুদ্ধে তার বীরত্বপূর্ণ অবদানকে রাষ্ট্রীয়ভাবে মরণোত্তর সম্মাননা জানাতে চেষ্টা করব আমি। তার বক্তব্যের পর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের পক্ষে আসাদুজ্জামান খান কামাল ও আওয়ামী লীগের পক্ষে ওবায়দুল কাদের শ্রদ্ধা নিবেদন করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.