Sylhet Today 24 PRINT

পেট্রাপোল ইমিগ্রেশনে সময়সূচী বেধে দেয়ায় বিপাকে পাসপোর্টযাত্রীরা

বেনা‌পোল প্র‌তি‌নি‌ধি |  ০১ নভেম্বর, ২০১৭

ভারত ইমিগ্রেশন পাসপোর্টযাত্রীদের যাতায়াতের সময়সূচী বেধে দেয়ায় অনেক প্রয়োজনীয় কাজ করা যাচ্ছে না বলে অভিযোগ করেছে একাধিক পাসপোর্টযাত্রী। ভারত থেকে ফিরে এসে অনেক যাত্রী বেনাপোল ইমিগ্রেশনে এসে সাংবাদিকদের কাছে এ অভিযোগ করেন।

বাংলাদেশ ও ভারতের একাধিক পাসপোর্টযাত্রী বলছেন, সে দেশে কোন সরকারি প্রজ্ঞাপন জারি না হওয়ায় অতিরিক্ত পাসপোর্টযাত্রীদের ভিড়ের দোহাই দিয়ে ইমিগ্রেশন কর্মকর্তারা পাসপোর্টযাত্রীদের ফেরত পাঠাচ্ছে।

ভারতের বিজনেস ভিসার পাসপোর্টযাত্রী সত্যজিৎ বিশ্বাস (এম – ৫৯৬৯৫৯৭), বিশ্বজিৎ মণ্ডল (এম -৫৯৬৯০৪৫) বাংলাদেশে এসে বলেন তাদের ইমিগ্রেশন পুলিশ বলেছে সপ্তাহে ১ বার এর বেশী বাংলাদেশে যেতে পারবে না। তারা বলছে যাদের ব্যবসায়িক ভিসা আছে তারা সপ্তাহে একবার বাংলাদেশে প্রবেশ করতে পারবে। আর যাদের ভ্রমণ ভিসা আছে তারা মাসে দুইবার প্রবেশ করতে পারবে।

একই অভিযোগ করেছেন বাংলাদেশের একাধিক পাসপোর্টযাত্রী। তারা বলছেন, আমাদের প্রয়োজনীয় ব্যবসায়িক কাজ, ডাক্তার দেখানোসহ আত্মীয়ের বাড়ি যাওয়া, জরুরী কাজ থাকলেও ভারতের ইমিগ্রেশন পুলিশ পাসপোর্টে এন্ট্রি রিফিউজ সীল মেরে ফেরত পাঠাচ্ছে।

বাংলাদেশের ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার হাদী রবিউলের ছেলে হাদী কুদ্দুস (বিকে ০৩০৭৭৬৭) কে ভারতে যাওয়ার সময় এন্ট্রি রিফিউজ সিল মেরে ফেরত পাঠিয়েছে পেট্রাপোল ইমিগ্রেশন পুলিশ।

শার্শার কুলপালা গ্রামের আব্দুল হান্নানের ছেলে শহিদুল ইসলাম ( বিপি-০২৭৬১৮৩) ২ অক্টোবর ভারতে গেলে তাকে পেট্রাপোল ইমিগ্রেশন রিফিউজ সিল মেরে বলে ১ মাস পর আসবে। সেই অনুযায়ী তিনি ১ নভেম্বর ( বুধবার) ভারতে গেলে পেট্রাপোল ইমিগ্রেশন তাকে আবারও রিফিউজ সিল মেরে পাঠিয়ে দিয়ে বলে ১ মাস পরে আসার জন্য। তবে কি কারণে তাদেরকে ফেরত পাঠানো হয়েছে তার কোন উত্তর নেই তাদের কাছে।

অপরদিকে বাংলাদেশ ইমিগ্রেশন পুলিশ বলছে, ভারতের পেট্রাপোল ইমিগ্রেশন এটা করছে তারা শুনেছে তবে কি জন্য করছে তা বলতে পারবে না।

এ ব্যাপারে দুই দেশের হাইকমিশনার পর্যায়ে সমাধান করা উচিৎ বলে মনে করেন বেনাপোল ইমিগ্রেশন পুলিশের সাব ইন্সপেক্টর হোসেন আলী।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.