Sylhet Today 24 PRINT

ঝিনাইদহে কর্পোরেট ট্যাক্স আদায় শীর্ষক শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত

ঝিনাইদহ প্রতিনিধি |  ০৭ ডিসেম্বর, ২০১৭

ঝিনাইদহে 'ভ্যাটের আওতা কমিয়ে কর্পোরেট ট্যাক্স আদায়' শীর্ষক শোভাযাত্রা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকালে গণতান্ত্রিক বাজেট আন্দোলন’ ঝিনাইদহ জেলা কমিটির আয়োজনে 'সবার জন্য বাজেট,সবাই মিলে বাজেট' এই শ্লোগানকে সামনে রেখে শহরের এইচ এস সড়কের সামনে থেকে ‘ভ্যাটের আওতা কমিয়ে কর্পোরেট ট্যাক্স শতভাগ আদায়ের দাবিতে’ বর্ণাঢ্য শোভাযাত্রা বের হয়।

বর্ণাঢ্য শোভাযাত্রাটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক ও পায়রা চত্বর ঘুরে উন্নয়ন ধারা অফিসে এসে শেষ হয়। পরে সেখানে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভায় সভাপতিত্ব করেন গণতান্ত্রিক বাজেট আন্দোলনের জেলা কমিটির সভাপতি অধ্যক্ষ আমিনুর রহমান টুকু। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ডিবিএম ঝিনাইদহ জেলা কমিটির সদস্য সচিব হায়দার আলী।

শোভাযাত্রায় ও আলোচনায় অংশগ্রহণ করেন স্বাধীন কৃষক সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক নূরুল ইসলাম, নির্বাহী সদস্য জয়েন উদ্দিন বিশ্বাস, উন্নয়ন ধারার প্রকল্প পরিচালক প্রফুল্ল কুমার, কো-অর্ডিনেটর সাইফুল ইসলাম, কৃষিবিদ মো. রুবেল আলী, প্রকল্প সমন্বয়কারী রাজু আহম্মেদ, কৃষিবিদ কৃষ্ণ দাস সাহা প্রমুখ।

শোভাযাত্রা অংশ নেন গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্বাধীন কৃষক সংগঠনের নেতৃবৃন্দ, কৃষাণ-কৃষাণীবৃন্দ, সংবাদকর্মী, এতদাঞ্চলের বিভিন্ন পেশার নারী পুরুষ ও বিভিন্ন সংগঠনের প্রতিনিধিসহ প্রায় ৫ শতাধিক লোক।

সভায় বক্তারা দাবি করেন যে, পরোক্ষ করের বোঝা কমিয়ে প্রত্যক্ষ কর আদায়ে সরকারকে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করতে হবে এবং যাদের আয় বেশী তারা কর বেশী দেবেন আর যাদের আয় কম তারা কর কম দেবেন। তবে রাষ্ট্রীয় সেবা সবার জন্য সমান করতে হবে ও সেবার মান বাড়াতে হবে।

বক্তারা আরও বলেন, কর্পোরেট কর শতভাগ আদায় করতে পারলে পরোক্ষ কর অর্থাৎ ভ্যাট কমানো সম্ভব সেই সাথে নিত্য প্রয়োজনীয় জিনিসের দাম কমানো সম্ভব।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.