Sylhet Today 24 PRINT

প্রধান শিক্ষকের ‘অবহেলা’, এসএসসি পরীক্ষা দেয়া হলো না শিক্ষার্থীর

নিউজ ডেস্ক |  ০১ ফেব্রুয়ারী, ২০১৮

প্রধান শিক্ষকের অবহেলায় চলতি বছরের এসএসসি পরীক্ষায় আব্দুল্লাহ খাঁ নামের একজন ছাত্র অংশ নিতে পারেনি বলে অভিযোগ উঠেছে।  আব্দুল্লাহ নাটোরের বাগাতিপাড়া উপজেলার চিথলিয়া দ্বিমুখী উচ্চবিদ্যালয়ের কারিগরি শাখার ফুড প্রসেসিং অ্যান্ড প্রিজারভেশন ট্রেডের শিক্ষার্থী ।

বৃহস্পতিবার (১ ফেব্রুয়ারি) উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন বানু পরীক্ষা কেন্দ্র থেকে রেজিস্ট্রেশন কার্ডের ছবির সঙ্গে চেহারার মিল না পাওয়ার তাকে বহিষ্কার করার আদেশ দেন। প্রধান শিক্ষকের অবহেলায় এমনটি ঘটেছে বলে দাবী ছাত্রের।

বহিষ্কার করার আদেশ শুনে কান্নায় ভেঙে পড়েন ওই ছাত্র। বাইরে বেরিয়ে আসার পর সন্তানের চোখে পানি দেখে সেখানে উপস্থিত থাকা বৃদ্ধ বাবাও চোখের পানি আটকাতে পারেননি।

অন্য সহপাঠীরা এ সময় আবদুল্লাকে শান্ত করার চেষ্টা করতে থাকে। আবদুল্লাহর দাবি, আমার রেজিস্ট্রেশন কার্ডে যে ছবি তা অন্যের। এ ব্যাপারে প্রতিষ্ঠান প্রধান নেকবর হোসেনকে অবহিত করলেও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি। বরং কোনো সমস্যা হবে না বলে সাহস জোগানোর চেষ্টা করেছেন বলেও অভিযোগ আবদুল্লাহর।  

এ ব্যাপারে চিথলিয়া দ্বিমুখী উচ্চবিদ্যালয় প্রধান শিক্ষক নেকবর হোসেনের সঙ্গে যোগাযোগের জন্য মুঠোফোনে একাধিকবার কল দিলেও সাড়া মেলেনি।

বিএম কলেজের কারিগরি শাখার কেন্দ্র সচিব অধ্যক্ষ শরিফ উদ্দিন আহম্মেদ বলেন, কেন্দ্রের তিন নম্বর কক্ষের পরিদর্শক হাজিরা খাতায় স্বাক্ষর করাতে গেলে ওই পরীক্ষার্থীর রেজিস্ট্রেশন কার্ডের ছবির সঙ্গে কোনো মিল না পাওয়ায় বিষয়টি আমাকে জানায়। পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা কেন্দ্র পরিদর্শন করতে আসার পর বিষয়টি স্যারকে অবগত করি।
 
এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাসরিন বানু ওই ছাত্রকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করে বলেন, রেজিস্ট্রেশন কার্ডের ছবির সাথে ওই ছাত্রের চেহারার কোনো মিল নেই। এ সংক্রান্ত কাগজপত্র সহ  সংশ্লিষ্ট বোর্ডকে অবহিত করতে কেন্দ্র সচিবকে বলা হয়েছে। চলতি পরীক্ষায় সে অংশ নিতে পারবে না বলেও জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.