Sylhet Today 24 PRINT

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে বগুড়ায় বইমেলা স্থগিত

সিলেটটুডে ডেস্ক |  ০১ ফেব্রুয়ারী, ২০১৮

ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষের জেরে স্থগিত করা হয়েছে বগুড়ার মাসব্যাপী বইমেলা। আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বগুড়া সরকারি আজিজুল হক কলেজের একুশে বইমেলার উদ্বোধনী অনুষ্ঠানের অতিথি করাকে কেন্দ্র করে ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কমপক্ষে ৬ জন আহত হয়েছেন।

সরকারি আজিজুল হক কলেজ কর্তৃপক্ষের উদ্যোগে প্রতি বছরের মতো এবারও কলেজ চত্বরে মাসব্যাপী একুশে বই মেলার আয়োজন করা হয়।

পুলিশ সূত্রে জানা যায়, বিকাল তিনটায় বই মেলার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি করা হয় জেলা আওয়ামী লীগের সভাপতি মমতাজ উদ্দিনকে। জেলা আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও জেলা যুবলীগের সাবেক সভাপতি মঞ্জুরুল আলম মোহনের নাম অতিথি তালিকায় ছিল না। এতে অনুষ্ঠান শুরুর আগে ছাত্রলীগ কলেজ শাখার সাধারণ সম্পাদক আব্দুর রউফ পক্ষের নেতাকর্মীরা অনুষ্ঠানস্থলে আসেন। এসময়  ছাত্রলীগ কলেজ শাখার সভাপতি মোজাম্মেল হক বুলবুল সমর্থক নেতাকর্মীদের সঙ্গে বাকবিতণ্ডা বাঁধে। একপর্যায়ে উভয় পক্ষের নেতাকর্মীদের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। ইটপাটকেল ও লাঠিসোটা নিয়ে উভয় পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে।

আধা ঘণ্টাব্যাপী চলা এ সংঘর্ষে উভয় পক্ষের কমপক্ষে ৬ নেতাকর্মী আহত হন। আহতদের মধ্যে মিথিলা প্রসাদ ও বুলবুল আহম্মেদ নামে ছাত্রলীগের দুই কর্মীকে গুরুতর আহত অবস্থায় বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

কলেজের অধ্যক্ষ জানান, বই মেলার উদ্বোধনী অনুষ্ঠান আপাতত স্থগিত করা হয়েছে। জরুরি বৈঠক করে পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.