Sylhet Today 24 PRINT

বেনাপোলে বিপুল পরিমাণ ভারতীয় পণ্য উদ্ধার

বেনাপোল প্রতিনিধি |  ০৭ ফেব্রুয়ারী, ২০১৮

বেনাপোল-খুলনা কমিউটার ট্রেন থেকে ১৮ লাখ টাকার ভারতীয় জর্দ্দা, স্কিন ক্রিম, বেটনাবেট, জুয়েলারি, আতসবাজি ও কারেন্ট জাল উদ্ধার করেছে বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দারা। তবে চোরাকারবারির সাথে জড়িত কাউকে আটক করতে পারে নি।

বুধবার বিকেলে নাভারন ষ্টেশন ছেড়ে পথে দাঁড়িয়ে পণ্য উঠানোর পর এ পণ্য সামগ্রী গুলো উদ্ধার করা হয়।

বেনাপোল কাস্টমস শুল্ক গোয়েন্দার ডেপুটি কমিশনার মোহাম্মাদ সাদিক বলেন, গোপন খবরের ভিত্তিতে জানা যায়, নাভারন থেকে বেনাপোল থেকে ছেড়ে যাওয়া খুলনা গামি কমিউটার ট্রেনে ভারতীয় বিভিন্ন ধরনের পণ্য উঠা‌নো হবে। এ ধরনের সংবাদ পেয়ে যাত্রী বেশে ট্রেনে যায় বেনাপোল শুল্ক গোয়েন্দার টিম। নাভারন ষ্টেশন ছেড়ে মাত্র ২০০ মিটার সামনে যেয়ে ট্রেন থামিয়ে ভারতীয় পণ্য উঠায় চোরাকারবারিরা। পণ্য উঠানোর পর নিজেদের পরিচয় দিয়ে পণ্যগুলো উদ্ধার করা হয়।

ভারত থেকে পাচার হয়ে আসা পণ্যের ভিতর উন্নত মানের জর্দা ১১৭০ কৌটা, স্কীন ক্রিম (আলট্রা) ১২০০ পিস, বেটনাবেট এন ৫৭০০ পিস, জুয়েলারি চুড়ি ৭২০০ পিস, আতস বাজি সাড়ে তিন মন, কারেন্ট জাল ৩১ কেজি। যার আনুমানিক মূল্য ১৮ লাখ টাকা।

তিনি আরো জানান কমিউটার ট্রেনের কর্মকর্তা কর্মচারী ও ঐ ট্রেনের নিরাপত্তার দায়িত্বে থাকা পুলিশের সহযোগিতায় চোরাকারবারিরা ষ্টেশন বিহীন জায়গায় ট্রেন থামিয়ে পণ্য উঠায়। উদ্ধারকৃত পণ্যগুলো বেনাপোল শুল্ক গুদামে জমা করা হবে বলে তিনি জানান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.