Sylhet Today 24 PRINT

পহেলা বৈশাখ বিরোধী লিফলেট বিলির সূত্র ধরে ৭ জঙ্গি আটক

সিলেটটুডে ডেস্ক |  ১৮ এপ্রিল, ২০১৮

রাজশাহীর গোদাগাড়ীতে একই পরিবারের ছয় নারীসহ নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন জেএমবির সাত সদস্যকে আটক করা হয়েছে। পহেলা বৈশাখ বিরোধী লিফলেট বিতরণের সূত্র ধরেই গ্রেপ্তার করা হয় তাদের।

বুধবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় রাজশাহী জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সংবাদ সম্মেলনের এ তথ্য জানান পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

তিনি বলেন, গত পহেলা বৈশাখের দিন বিকেলে গোদাগাড়ী এলাকায় বর্ষবরণের অনুষ্ঠান বিরোধী লিফলেট বিতরণ করছিলেন তিনজন বোরখা পড়া নারী।

লিফলেট বিতরণের সূত্র ধরে বিষয়টি গোয়েন্দা পুলিশ প্রথমে মারিয়া খাতুন কনা ও ফারজানা আক্তার সুইটিকে আটক করে। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে আরও পাঁচজনকে আটক করা হয়।

আটককৃতরা হলেন- হাসান আলী (৪৩), তার স্ত্রী শেফালী খাতুন (৩৫), তাদের কন্যা হানুফা খাতুন (১৯), ফারিহা খাতুন কনা (১৭), হাসান আলীর ভাইয়ের মেয়ে ফারজানা আক্তার সুইটি (১৭), রাজিয়া সুলতানা তৃষা (২২) ও রোজিনা সুলতানা কলি (২৫)।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা নব্য জেএমবির সদস্য বলে স্বীকার করেছেন বলে জানান রাজশাহী জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার (বিশেষ শাখা) সুমিত চৌধুরী।

এছাড়া পুলিশ সুপার শহিদুল্লাহ বলেন, আটককৃতদের মধ্যে ৫জনই বিভিন্ন কলেজের শিক্ষার্থী। এই পরিবারের বাবা-চাচা মিলে বিভিন্ন সময়ে জঙ্গি হামলার ছক কষত। বিভিন্ন স্থানে তারা মিলিত হয়ে গোপন বৈঠক করত। লিফলেট বিতরণ করত। তাদের সঙ্গে আরো এক জঙ্গি জড়িত রয়েছে। তার পরিচয়ও নিশ্চিত হওয়া গেছে। তাকে আটকের চেষ্টা চলছে বলেও জানান তিনি।

পহেলা বৈশাখ বিরোধী লিফলেটে তারা যে ফাউন্ডেশনের নাম উল্লেখ করেছে সেটার কোন অস্তিত্ব নেই বলে জানিয়েছেন পুলিশ সুপার।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.