Sylhet Today 24 PRINT

দ্বিতীয় শ্রেণির ছাত্রীর চিঠির জবাব দিলেন প্রধানমন্ত্রী

সিলেটটুডে ডেস্ক |  ২২ এপ্রিল, ২০১৮

দ্বিতীয় শ্রেণির ছাত্রী সেঁজুতির চিঠির জবাব দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই সাথে ছোট্ট সেঁজুতির প্রত্যাশা পূরণ করতে নিজের একটি ছবিও তাকে পাঠিয়েছেন প্রধানমন্ত্রী।

সৈয়দা রওনক জাহান সেঁজুতি নারায়ণগঞ্জের সোনারগাঁও উপজেলা মোগরা পাড়া গ্রামে বাবা-মায়ের সঙ্গে থাকে। বাবার নাম সৈয়দ রফিকুল ইসলাম। মোগরাপাড়া এইজিজিএস স্মৃতি বিদ্যায়তনের সহকারী শিক্ষক তিনি।
 
কিছুদিন আগে সেঁজুতির দাদু মারা যান। মন খারাপ সেঁজুতি তার হারানো দাদুকে খুঁজে পান প্রধানমন্ত্রী শেখ হাসিনার মাঝে। দাদুকে হারানোর এই কষ্টের কথা খুলে বলতে সেঁজুতি গত ২৫ মার্চ প্রধানমন্ত্রী বরাবর একটি চিঠি লিখে। চিঠি পেয়ে সেঁজুতির মনের অবস্থা বুঝতে পেরে শেখ হাসিনা তার চিঠির জবাব দেন।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে সেঁজুতি তার চিঠিতে লিখে, দাদুকে হারিয়ে আমি ভালো নেই। তোমার (শেখ হাসিনা) মুখ আমার দাদুর মুখের মতো। বিশেষ করে তোমার নাক আমার দাদুর নাকের মতো। তাই আমি তোমাকে অনেক ভালোবাসি। তোমাকে টিভিতে দেখলে আমার দাদুর কথা মনে পড়ে।

চিঠিতে সেঁজুতি প্রধানমন্ত্রীকে তার বাসায় যাওয়ার দাওয়াত দিয়ে বলে, তুমি আমাদের বাসায় বেড়াতে এসো।


সেঁজুতির চিঠি পেয়ে প্রধানমন্ত্রী স্নেহ, ভালোবাসা, যত্ন নিয়ে তার চিঠির উত্তর দেন। উত্তরে প্রধানমন্ত্রী লেখেন, ‘তোমার লেখা চিঠি পেয়েছি। আমার স্নেহ ও শুভেচ্ছা গ্রহণ কর। আশা করি তুমি বাবা-মা, বন্ধুদের নিয়ে খুব ভালো আছো। তোমার চিঠিটি আমি কয়েকবার পড়েছি। তোমার দাদুর জন্য দোয়া করেছি। তোমার দাদুকে মহান আল্লাহ রাব্বুল আ’লামীন বেহেশত নসিব করুন। তুমি মনোযোগ দিয়ে লেখাপড়া করবে এবং স্কুলে যাবে। বাবা-মার কথা শুনবে এবং বড় হয়ে দেশের সেবা করবে। তোমার জন্য আমার একটা ছবি পাঠালাম। অনেক অনেক দোয়া আর আদর রইল’।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.