Sylhet Today 24 PRINT

চিরন্তন’র ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

সংবাদ বিজ্ঞপ্তি |  ১২ মে, ২০১৮

বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে মাদক ও যৌতুক বিরোধী সাংস্কৃতিক সংগঠন ‘চিরন্তন’র তিন দিনব্যাপী ১৬তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করা হয়েছে।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শ্রদ্ধাঞ্জলি প্রদান আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান কেককাটা ও মিষ্টি বিতরণের মাধ্যমে বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে চিরন্তনের সুরমা মার্কেটস্থ কার্যালয়ে অনুষ্ঠিত হয়।

চিরন্তনের প্রতিষ্ঠা সভাপতি ইকবাল হোসেন আফাজের সভাপতিত্বে ও চিরন্তনের সাবেক সভাপতি মোহাম্মদ শাহজাহান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন কমরেড সিকন্দর আলী, এডভোকেট বদরুল ইসলাম জাহাঙ্গীর, কবির আহমদ, আব্দুল্লাহ খোকন মর্তুজা শরিফ, বিকাশ দাশ, মোনালিসা শরিফ, লুৎফা বেগম, পংকজ চন্দ, নান্টু শুক্ল বৈদ্য, আজিজুর রহমান খোকন, মামুন আহমদ প্রমুখ।

সভায় বক্তারা বলেন, মাদক আমাদের দেশে এক ভয়াবহ নেশার বস্তুতে পরিণত হয়েছে। আমাদের দেশে মদ, জুয়া আইনগতভাবে নিষিদ্ধ। নেশাগ্রস্ত মানুষ খুন, আত্মহত্যার মতো জঘন্যতম খারাপ কাজ ঘটায়। মানুষের হাতে এসব নেশা বস্তু আমাদের সমাজেরই উচ্চ শ্রেণী প্রভাবশালী মহলের মাধ্যমে পৌঁছায়।

বক্তারা আরো বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্টায় এবং প্রত্যেকের নিজ নিজ উদ্যোগ থেকে আন্দোলন করে এসব নেশাগ্রস্ত বস্তু যুব সমাজের হাতে পৌঁছানো বন্ধ করতে হবে এবং সকলকে সচেতন থেকে সব ধরনের মাদকদ্রব্য পরিহার করতে হবে। এ ক্ষেত্রে সোচ্চার ভূমিকা রাখতে পারে দেশের সকল প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়া।

বক্তারা আরো বলেন, সাংবাদিকদের লেখনী বা কলম যুদ্ধের মাধ্যমে সব ধরনের নেশাদ্রব্যের অপকারিতা সম্পর্কে যুব সমাজের কাছে তুলে ধরতে হবে। নেশাগ্রস্ত ব্যক্তিদের সামাজিকভাবে বয়কট করতে হবে, সেই সাথে যৌতুক লোভীদেরও নিজ নিজ উদ্যোগ থেকে সামাজিকভাবে বয়কট করতে হবে।

আলোচনা সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন দিলদার মোঃ শাহজাহান, দোলন চোধুরী, কবির আহমদ, বিকাশদাস মর্তুজা শরিফ, ফাতেমা আহমেদ তুলি, মামুন আহমদ, হাসমত আলী সহ চিরন্তনের শিল্পীবৃন্দ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.