Sylhet Today 24 PRINT

তাসফিয়া হত্যা: আরেক আসামি গ্রেপ্তার

সিলেটটুডে ডেস্ক |  ২৪ মে, ২০১৮

চট্টগ্রামের স্কুলছাত্রী তাসফিয়া আমিন হত্যাকাণ্ডের ২২ দিনের মাথায় আরেক আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ।

বুধবার (২৩ মে) রাতে চট্টগ্রাম নগরীর নাসিরাবাদ এলাকা থেকে ১৮ বছর বয়সী আসিফ মিজানকে গ্রেপ্তার করা হয়েছে বলে জানান চট্টগ্রাম নগর পুলিশের সহকারী কমিশনার জাহেদুল ইসলাম।

আসিফ তাসফিয়া হত্যা মামলার এজাহারভুক্ত আসামী। সে এবারের এসএসসি পরীক্ষা দিয়েছে বলেও জানান তিনি।

জাহেদুল ইসলাম আরো বলেন, গ্রেপ্তার আসিফ মিজান নগরীর পাঁচলাইশ থানার হামজারবাগ গাউসিয়া আবাসিক এলাকার আবুল হাশেমের ছেলে। সে চট্টগ্রাম জেলার রাউজান উপজেলায় নানার বাড়িতে আত্মগোপনে ছিল । সম্প্রতি নানার বাড়ি থেকে শহরে ফিরে আসে। আসিফ ফেসবুক ভিত্তিক ‘রিচ কিডস গ্যাংস্টার’ নামের একটি গ্রুপের সদস্য এবং মামলার প্রধান আসামি আদনান মীর্জার বন্ধু।

এই নিয়ে তাসফিয়া হত্যা মামলায় গ্রেপ্তার হওয়া আসামির সংখ্যা দাঁড়ালো ২ জনে। এর আগে তাসফিয়ার কথিত প্রেমিক এবং এই মামলার প্রধান আসামি আদনান মির্জাকে আটক করেছিল পুলিশ।

উল্লেখ্য, গত ২ মে সকালে স্থানীয়দের খবরে চট্টগ্রাম নগরের পতেঙ্গার ১৮ নম্বর ব্রিজঘাট পাথরের ওপর থেকে সানসাইন স্কুল অ্যান্ড কলেজের নবম শ্রেণির ছাত্রী তাসফিয়া আমিনের (১৬) মরদেহ উদ্ধার করে পতেঙ্গা থানা পুলিশ।

সেই রাতেই পুলিশ অভিযুক্ত আদনানকে নগরীর খুলশী এলাকা থেকে আটক করে।

এ ঘটনার পরদিন ৩ মে তাসফিয়ার বাবা বাদী হয়ে আটক আদনান মির্জাকে প্রধান আসামি করে পতেঙ্গা থানায় ৬ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার অন্যসব আসামীরা হলেন- সৈকত মিরাজ, আশিক মিজান, ইমতিয়াজ সুলতান ইকরাম, মো. মোহাইন ও মো. ফিরোজ।

ঘটনার ২২ দিন পার হয়ে গেলেও পুলিশ এখনো এই ঘটনার কারণ জানতে পারেনি।

এদিকে গত ২১ মে স্কুলছাত্রী তাসফিয়া আমিনকে হত্যার পেছনে তৃতীয় কোনো পক্ষের ইন্ধন থাকার সন্দেহ করে সংবাদ সম্মেলন করেছে তার পরিবার।

সংবাদ সম্মেলনে তাসফিয়ার বাবা বলেন, ‘একটি পক্ষ’ তাদের মামলা ধামাচাপা দেওয়ার চেষ্টা করছে। তদন্তের ক্ষেত্রে ভিসেরা প্রতিবেদন যাতে সুষ্ঠু ও নিরপেক্ষ হয়, এ বিষয়ে প্রশাসনের আন্তরিকতা প্রত্যাশা করেন তিনি।

সংবাদ সম্মেলনে প্রশাসনের সহযোগিতা মিলছে স্বীকার করেই মেয়ের হত্যাকাণ্ডের সুষ্ঠু বিচারের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদৃষ্টি চেয়েছেন আমিন।

এঘটনায় পুলিশ বলছে, লাশের ভিসেরা পরীক্ষার জন্য নমুনা ঢাকায় পাঠানো হয়েছে। প্রতিবেদন এলেই এ ঘটনার রহস্য উন্মোচিত হবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.