Sylhet Today 24 PRINT

বেনাপোল বন্দরে আবারও ভয়াবহ অগ্নিকান্ড

বেনাপোল প্রতিনিধি |  ০৩ জুন, ২০১৮

বেনাপোল স্থলবন্দরে আবারও অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। ভারতীয় ট্রাক টার্মিনালে আগুন লাগার পর প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় তা নিয়ন্ত্রণে আসে। তবে অগ্নিকাণ্ডে কি পরিমাণ ক্ষতি হয়েছে তা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

রোববার (৩ জুন) ভোরে ট্রাক টার্মিনালে থাকা আমদানি করা পণ্যবোঝাই একটি ভারতীয় ট্রাকে আগুন লাগে। এরপর আগুন ছড়িয়ে পড়ে অন্য ট্রাকে। এতে আমদানি পণ্য তুলা, সুতা, কাগজ, মোটরসাইকেলসহ বিভিন্ন পণ্য পুড়ে যায়।

জানা গেছে, ভারত থেকে আমদানি করা পণ্য নিয়ে ভারতীয় ট্রাক এই টার্মিনালটিতে অবস্থান করার কথা। কিন্তু বন্দরে স্থান সংকটে ট্রাক টার্মিনালটিতে ভারতীয় ট্রাকের পাশাপাশি আমদানি পণ্য চেসিস ও তৈরি মোটরসাইকেলও রাখা হয়। এছাড়া এসিড জাতীয় পদার্থও থাকে।

স্থানীয়রা জানান, দেশের প্রধান এ স্থলবন্দরে বিভিন্ন অব্যবস্থাপনায় এর আগেও আটবার আগুন লাগে। বন্দরের নিজস্ব ফায়ার সার্ভিসে আগুন নেভানোর ব্যবস্থা পর্যাপ্ত নেই।
এদিকে খবর পেয়ে বন্দর পরিচালক আমিনুল ইসলাম, শার্শা উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল, পোর্ট থানা পুলিশসহ স্থানীয় প্রশাসনের কর্মকর্তারা ঘটনাস্থলে ছুটে আসেন। ফায়ার সার্ভিসের তিনটি ইউনিট আগুন নেভানোর কাজে অংশ নেয়। প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন আয়ত্তে আসে।

বেনাপোল স্থলবন্দরের পরিচালক আমিনুল ইসলাম জানান, আগুন নিয়ন্ত্রণে এসেছে। ফায়ার সার্ভিসের বিভিন্ন ইউনিট কাজ করছে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও আগুনের সূত্রপাত সম্পর্কে এখনই বলা যাচ্ছে না।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.