Sylhet Today 24 PRINT

জাফর ওয়াজেদের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবি

সিলেটটুডে ডেস্ক |  ২১ জুলাই, ২০১৮

কবি ও সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে করা ৫৭ ধারার মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছে সচেতন সাংবাদিক ফোরাম নামের একটি সংগঠন।

শুক্রবার (২০ জুলাই) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এ মানববন্ধন থেকে এ সাংবাদিকের কাছে ক্ষমা চেয়ে আগামী সাতদিনের মধ্যে মামলা প্রত্যাহার করা না হলে কঠোর আন্দোলনের হুঁশিয়ারি দেওয়া হয়।

মানববন্ধনে বিএফইউজের কার্যনির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল, সাংবাদিক শেখ মামুনুরুর রশীদ, সোহেল সানিম, একাত্তর টেলিভিশনের রিপোর্টার শামীমা দোলা, বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরামের (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় ও সাংবাদিক সাজেদা হক বক্তব্য দেন। ওই মানববন্ধনে ছাত্রলীগের প্রাক্তন ও বর্তমান কমিটির নেতারাও উপস্থিত ছিলেন।

মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক সমাজ জাফর ওয়াজের কাছে ক্ষমা চেয়ে আগামী ৭ দিনের মধ্যে যদি মামলা প্রত্যাহার না করে, তবে আমরা তীব্রতর আন্দোলন গড়ে তুলব। এখানে শুধু ব্যক্তি জাফর ওয়াজেদের কণ্ঠই রোধ করার চেষ্টা করা হচ্ছে না, স্বাধীনতার স্বপক্ষের শক্তিকেও দাবিয়ে রাখার চেষ্টা করা হচ্ছে।

তারা বলেন, এক সাংবাদিক আরেক সাংবাদিকের প্রতিপক্ষ হোক, আমরা এটা চাই না। আমরা চাই, তাদের বোধোদয় হোক এবং নিজেদের ভুল বুঝতে পেরে মামলা প্রত্যাহার করুক।

বক্তারা শ্রম আইন লঙ্ঘনের দায়ে সাংবাদিক ইকবাল সোবহান চৌধুরী ও মঞ্জুরুল আহসান বুলবুলকে ডিইউজে থেকে বহিস্কারেরও দাবি জানান।

উল্লেখ্য, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন- বিএফইউজে নির্বাচন নিয়ে কটূক্তির অভিযোগে সাংবাদিক জাফর ওয়াজেদের বিরুদ্ধে কুষ্টিয়ায় তথ্য প্রযুক্তি আইনের ৫৭ ধারায় মামলা হয়। বৃহস্পতিবার বিকেলে কুষ্টিয়া প্রেসক্লাবের সভাপতি ও বিএফইউজের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য রাশেদুল ইসলাম বিপ্লব আদালতে অভিযোগটি দায়ের করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.