Sylhet Today 24 PRINT

অবৈধপ‌থে ভার‌তে পাচার হওয়া ১৩ নারীকে ফেরত

বেনাপোল প্র‌তি‌নি‌ধি  |  ২১ আগস্ট, ২০১৮

অবৈধপ‌থে ভারতে পাচার হওয়া ১৩ বাংলাদেশি নারীকে দুই বছর পর বেনাপোলে হস্তান্তর করেছে ভারতীয় পুলিশ।

সোমবার রাতে ভারতের পেট্রাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশ তাদের ট্রাভেল পারমিট আইনে বেনাপোল ইমিগ্রেশন পুলিশের কাছে সোপর্দ করে।

ইমিগ্রশন পুলিশ আইনি প্রক্রিয়া শেষে তাদের জাস্টিস অ্যান্ড কেয়ার নামে বাংলাদেশি একটি এনজিও সংস্থার হাতে তুলে দিয়েছেন পরিবারের কাছে পৌঁছে দেওয়ার জন্য।

ফেরত আসারা হলেন- নারায়ণগঞ্জের আনোয়ারা (২০) ও তানজিমা আক্তার (২৩), যশোরের প্রিয়াঙ্কা শেখ (২৩) ও মুক্তা পারভিন শেখ (২২), নড়াইলের রানু বেগম (২২), ময়মনসিংহের মুন্নি আক্তার (২০), খুলনার আসমা খাতুন (২১) ও রেশমা বেগম (২২), ঢাকার আখলিমা আক্তার ঝুমুর (২০), বাগেরহাটের স্বপ্না শেখ (১৯), ফরিদপুরের তাসলিমা বেগম (২৪), চাঁদপুরের নুরনাহার (১৮) ও সাতক্ষীরার আরজিনা খাতুন সোমা (২১)।

জাস্টিস অ্যান্ড কেয়ারের এরিয়া সমন্বয়কারী এবিএম মুহিত জানান, ভালো কাজের প্রলোভনে বিভিন্ন সময় পাচারকারীরা এদের ভারতে নিয়ে যান। অবৈধভাবে ভারতে অবস্থানের অভিযোগে ভারতীয় পুলিশ তাদের আটক করে আদালতে পাঠায়। সেখান থেকে ভারতের মুম্বাইয়ের নবজীবন এনজিও সংস্থা তাদের ছাড়িয়ে নিজেদের জিম্মায় রাখে। পরে দু’দেশের স্বরাষ্ট্রমন্ত্রণালয়ে যোগাযোগের মাধ্যমে ট্রাভেল পারমিট আইনে তারা দেশে ফেরত আনে।

বেনাপোল পোর্টথানা পুলিশে উপ-পরিদর্শক (এসআই) এহসান তরুণীদের ফেরত আসার বিষয়টি নিশ্চিত করেছেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.