Sylhet Today 24 PRINT

আদিবাসী কোটা বহালের দাবিতে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ

সিলেটটুডে ডেস্ক |  ০৬ অক্টোবর, ২০১৮

সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে আদিবাসীদের জন্য ৫ শতাংশ কোটা বহালের দাবিতে আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির উদ্যোগে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করা হয়।

শনিবার (৬ অক্টোবর) সকাল ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রধান ফটকের সামনে রাজশাহী-ঢাকা মহাসড়কে অবরোধ কর্মসূচি পালন করে আদিবাসী ছাত্র পরিষদ। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের কাজলা গেট থেকে বিক্ষোভ মিছিল করে প্রধান ফটকের সামনে এসে রাজশাহী-ঢাকা মহাসড়ক অবরোধ করা হয়।

অবরোধ কর্মসূচিতে আদিবাসী ছাত্র পরিষদের কেন্দ্রীয় কমিটির সভাপতি নকুল পাহানের সভাপতিত্বে বক্তব্য রাখেন, আদিবাসী ছাত্র পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক তরুণ মুন্ডা, রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি রতিশ টপ্য, পাহাড়ি ছাত্র পরিষদ রাজশাহী মহানগর কমিটির সাধারণ সম্পাদক রাসেল চাকমা, সহ-সভাপতি অরুণ বিকাশ চাকমা, আদিবাসী ছাত্র পরিষদ রাবি শাখার সহ-সভাপতি লিটন সরদার, রাজশাহী কলেজ শাখার সভাপতি সাবিত্রী হেমব্রম, চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক দিলীপ পাহান, কেন্দ্রীয় দপ্তর সম্পাদক পলাশ পাহান, অর্থ সম্পাদক অনিল রবিদাস, সদস্য অনিল গজার প্রমুখ।

সংহতি জানিয়ে বক্তব্য রাখেন জাতীয় আদিবাসী পরিষদ কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক সুভাষ চন্দ্র হেমব্রম, রাজশাহী জেলা শাখার সভাপতি বিমল রাজোয়াড়, কেন্দ্রীয় সদস্য বিভূতি ভূষণ মাহাতো, আদিবাসী যুব পরিষদ রাজশাহী জেলার যুগ্ম-আহবায়ক হুরেন মুর্মু, সাঁওতাল স্টুডেন্ট ইউনিয়ন (সাসু) রাজশাহী মহানগর সাবেক সভাপতি সুবাস মুর্মু প্রমুখ।

অবরোধ কর্মসূচিতে বক্তারা সরকারি চাকরিতে প্রথম ও দ্বিতীয় শ্রেণীতে আদিবাসীদের জন্য  ৫ শতাংশ কোটা বহাল রাখার দাবি জানান। আদিবাসীদের কোটা পুনর্বহাল না করা অবধি আমাদের আন্দোলন-সংগ্রাম অব্যাহত থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.