Sylhet Today 24 PRINT

নেটওয়ার্ক জটিলতায় বঙ্গবন্ধু সেতুতে যান চলাচল দুই ঘন্টা বন্ধ

সিলেটটুডে ডেস্ক |  ২৩ ডিসেম্বর, ২০১৮

কম্পিউটার নেটওয়ার্ক জটিলতার কারণে বঙ্গবন্ধু সেতুর টোলপ্লাজা প্রায় দুই ঘণ্টা বন্ধ থাকায় দীর্ঘ যানজট সৃষ্টি হয়েছে।  

রোববার (২৩ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টার দিকে নেটওয়ার্ক চালু না হওয়ায় হাতে লেখা রশিদে টোল আদায় করে পারাপার শুরু করা হয়।

বঙ্গবন্ধু সেতুর টোল আদায় ট্যাগ বিভাগের ডেটা এন্ট্রি অপারেটর আব্দুল আলীম এটি নিশ্চিত করে বলেন, টোলপ্লাজায় নেটওয়ার্ক ডাউন হয়ে যাওয়ায় সকাল সাড়ে ১০টার দিকে টোল আদায় বন্ধ হয়ে যায়। এতে সেতুর দুই প্রান্তে কয়েকশ গাড়ি আটকে যানজট সৃষ্টি হয়। বেলা সাড়ে ১২টার দিকে ম্যানুয়ালি টোল আদায় শুরু হলে গাড়িগুলো ছাড়তে শুরু করে।   

বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ওসি সৈয়দ শহীদ আলম জানান, রশিদের মাধ্যমে টোল আদায় শুরু হওয়ায় পর পারাপার শুরু করেছে। পরিস্থিতিও স্বাভাবিক হতে শুরু করেছে।

টোল নেওয়ার স্বয়ংক্রিয় কম্পিউটার সিস্টেম বন্ধ হয়ে যাওয়ায় সেতুর ওপর গাড়ি আটকা পড়ে। এতে দুর্ভোগে পড়েন যাত্রীরা। তবে টিকিট দিয়ে টোল নেওয়া শুরু হলেও দুর্ভোগ এখনই কমছে না। স্বয়ংক্রিয় পদ্ধতিতে একসঙ্গে ছয়টি গাড়ির টোল নেওয়া হয়। এখন একটি করে গাড়ির টোল আদায় চলছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ইতিমধ্যে সেতুর দুই প্রান্তে ১০ কিলোমিটার গাড়িজটের সৃষ্টি হয়েছে।

বঙ্গবন্ধু সেতুর নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনার প্রধান লে. কমান্ডার ফারুক হাসান বলেন, বঙ্গবন্ধু সেতুর টোল নেওয়ার কম্পিউটার সিস্টেমটি ঢাকার সেতু ভবন থেকে নিয়ন্ত্রণ করা হয়। ঢাকায় সিস্টেমটি কাজ করছে না। ফলে ঘণ্টা দুয়েক টোল নেওয়া বন্ধ ছিল। দুপুর ১২টা ১০ মিনিট থেকে টিকিট দিয়ে টোল নেওয়া হচ্ছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.