Sylhet Today 24 PRINT

বেনাপোল ইমিগ্রেশনে রোহিঙ্গা ও পাচারকারীসহ আটক ৭

বেনাপোল প্রতিনিধি |  ০১ মে, ২০১৯

ভারতে যাওয়ার চেষ্টাকালে বেনাপোল ইমিগ্রেশনে মিয়ানমারের তিন রোহিঙ্গা নাগরিক ও দুই পাচারকারীসহ পাসপোর্ট জালিয়াতির অভিযোগে সাতজনকে আটক করেছে পুলিশ। এ সময় তাদের কাছ থেকে সাতটি পাসপোর্ট জব্দ করা হয়।

মঙ্গলবার (৩০ এপ্রিল) সন্ধ্যায় বেনাপোল ইমিগ্রেশন পুলিশ পৃথক পৃথক অভিযোগে তাদের আটক করে।

আটককৃতরা পাচারকারীরা হলেন- মুন্সিগঞ্জের পূর্বা সিয়ালদি মেম্বারবাড়ি গ্রামের হাদের আলীর ছেলে রফিকুল ইসলাম (৪৫) ও ঢাকার কদমতলী ধনিয়া এলাকার মোকলেছুর রহমানের ছেলে জামান খান (৫০)।

ভুয়া তথ্য দিয়ে পাসপোর্ট করার অপরাধে আটক রোহিঙ্গারা হলেন- জামান খানের ছেলে কায়েম খান (১৯), রফিকুল ইসলামের ছেলে সারোয়ার ইসলাম (১৩) ও মেয়ে মরিজান বেগম (১৯)।

এছাড়া পাসপোর্ট জালিয়াতির অভিযোগে আটকরা হচ্ছেন- নোয়াখালীর সোনায়মুরী উপজেলার বারাইনগর গ্রামের বেলাল হোসেনের ছেলে ইয়াসিন আরাফাত (২৪) ও একই এলাকার সোলায়মানের ছেলে মামুনুর রশিদ (২১)।

পুলিশ জানায়, আটক দুই পাচারকারী ওই তিন রোহিঙ্গা নাগরিককে তাদের ছেলে-মেয়ে সাজিয়ে ভারতে পাচারের জন্য বেনাপোল ইমিগ্রেশনে নিয়ে আসেন। পরে তাদের পাসপোর্টের কাজ সম্পূর্ণ করার জন্য বই ইমিগ্রেশনে জমা দেন।

তাদের আচরণ সন্দেহজনক হওয়ায় পুলিশের জিজ্ঞাসাবাদে ধরা পড়েন তারা। এ সময় তারা তথ্য গোপন করে অবৈধভাবে পাসপোর্ট তৈরির কথা স্বীকার করেন। তারা ভাল কাজের প্রলোভন দেখিয়ে তিন রোহিঙ্গাকে পাচার করার চেষ্টা করছিলেন।

বেনাপোল ইমিগ্রেশনের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল বাশার বলেন, ‘আটককৃতদের বিরুদ্ধে পাসপোর্ট জালিয়াতি ও পাচার আইনে পৃথক মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানা পুলিশে সোপর্দ করা হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.