Sylhet Today 24 PRINT

জানিপপ\'র ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন

সিলেটটুডে ডেস্ক |  ৩০ জুলাই, ২০১৯

জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) এর ২৪তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়েছে। মঙ্গলবার বিকালে রাজধানীর লালমাটিয়ায় জানিপপ এর প্রজেক্ট কার্যালয়ে এ প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ডক্টর নাজমুল আহসান কলিমউল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। এ সময় কেক কেটে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়।

প্রধান অতিথির বক্তব্যে নাজমুল আহসান কলিমউল্লাহ বলেন, অবাধ, সুষ্ঠু ও সকলের অংশগ্রহণে সুষ্ঠু নির্বাচন নিশ্চিত করতে গত দুইযুগ ধরে দেশে ও বিদেশে সুনামের সাথে কাজ করে যাচ্ছে, জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ)। ভবিষ্যতেও অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচনের মাধ্যমে গণতান্ত্রিক ধারা অব্যাহত রাখতে দেশে ও বিদেশে কাজ করবে সংস্থাটি।

তিনি বলেন, জানিপপ আগামীর বাংলাদেশকে আরো সমৃদ্ধ করতে শিশুদেও নিয়ে কাজ করছে। চিরজীবি বাংলাদেশের সাথে চিরজীবি জানিপপ সবসময় থাকবেবলে দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন তিনি।

অনুষ্ঠানে অন্যান্যেও মধ্যে বক্তব্য রাখেন, জানিপপ-এর নির্বাহী পরিচালক অ্যাডভোকেট ইতরাত আমিন কলিমউল্লাহ, জানিপপ শিশুশাখার সহ-সভাপতি ইলহাম আহসান কলিমউল্লাহ, জানিপপএর সেক্রেটারি জেনারেল জালাল আহমেদ ভূঁইয়া, জানিপপ-এর গাজীপুর জেলা সমন্বয়ক অ্যাডভোকেট আবদুল কাদের, জানিপপ-এর বিভাগীয় সমন্বয়ক ডক্টর সাবের আহমেদ চৌধুরী, জানিপপ এর সিনিয়র প্রোগ্রাম ম্যানেজার মো: হাবিবুর রহমান, জানিপপএর ন্যাশনাল ভলান্টিয়ার কামালউদ্দিন এবং জানিপপএর ফাইন্যান্স অফিসার লুবনা আক্তার।
    
১৯৯৫ সালের ৩০ জুলাই ঢাকার জাতীয় প্রেসক্লাবে আনুষ্ঠানিকভাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে আত্মপ্রকাশ ঘটে নির্বাচনী পর্যবেক্ষণ সংস্থা জানিপপের। সংস্থাটি প্রতিষ্ঠার পর থেকে বাংলাদেশে জাতীয়ও স্থানীয় নির্বাচনের পাশাপাশি আন্তর্জাতিকভাবে বিভিন্ন দেশের নির্বাচনে পর্যবেক্ষকের ভূমিকা পালন করে। জানিপপ সপ্তম, অষ্টম, নবম, দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনে, বিভিন্ন সিটি কর্পোরেশন, পৌরসভা, উপজেলা পরিষদ, ইউনিয়ন পরিষদ এবং সংসদীয় উপ-নির্বাচনে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেছে।

এছাড়া দেশের বাইওে জাতীয় নির্বাচন পর্যবেক্ষণ পরিষদ (জানিপপ) ১৯৯৭ সালে পাকিস্তানে, ১৯৯৮ এবং ১৯৯৯ সালে যুক্তরাজ্যে নির্বাচনে সফলভাবে পর্যবেক্ষকের দায়িত্ব পালন করেছে। সংস্থাটি প্রতিষ্ঠার পর থেকে যুক্তরাষ্ট্র, শ্রীলঙ্কা, হংকং, মোজাম্বিক, জাম্বিয়া, নাইজেরিয়া, মিশর এবং নেপালের বিভিন্ন পর্যায়ের নির্বাচনে আন্তর্জাতিক পর্যবেক্ষক হিসেবে দায়িত্ব পালন করেছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.