Sylhet Today 24 PRINT

লালবাগে প্লাস্টিক কারখানায় আগুনের ঘটনায় ৩ সদস্যের তদন্ত কমিটি

সিলেটটুডে ডেস্ক |  ১৫ আগস্ট, ২০১৯

রাজধানীর লালবাগের পোস্তা প্লাস্টিক কারখানায় আগুন লাগার ঘটনা তদন্তে তিন সদস্যের কমিটি গঠন করেছে ফায়ার সার্ভিস।

বৃহস্পতিবার (১৫ আগস্ট) সকালে আগুন নিয়ন্ত্রণের পর এই কমিটি গঠন করা হয়।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (অপারেশন) দীলিপ কুমার ঘোষকে কমিটির প্রধান করা হয়েছে। সহকারী পরিচালক (এডি) আব্দুল হালিম এবং উপ-সহকারী পরিচালক (ডিএডি) নিউটন দাসকে সদস্য করা হয়েছে।

সকাল সাড়ে নয়টায় ফায়ার সার্ভিসের উপ পরিচালক (অপারেশন) দীলিপ কুমার ঘোষ এ তথ্য নিশ্চিত করেছেন। কমিটি পাঁচ কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ফায়ার সার্ভিস জানায়, বুধবার রাত ১০টা ৪০ মিনিটে তারা আগুন লাগার সংবাদ পায়।

তবে স্থানীয়রা জানান, রাত ১০টা ১৫ মিনিটে আগুনের সূত্রপাত হয়। দমকল বাহিনীর কর্মীরা আগুন নেভাতে গেলে বাধা পায়, রাস্তা সরু হওয়ায় পানিবাহী গাড়ি প্রবেশ করতে পারে না। পরে দূর থেকে পাইপ টেনে নিয়ে আগুন নেভায়।

স্থানীয় বাসিন্দা আলী হোসেন বলেন, রাস্তার ট্রান্সফরমার থেকে আগুনের সূত্রপাত হয়ে প্লাস্টিকের কারখানায় প্রবেশ করে। বিকেলে ওই ট্রান্সফরমারে আগুন দেখতে পেয়ে বিদ্যুৎ বিভাগকে খবর দিলে তারা এসে ঠিকও করে দিয়ে যায়। তবে সেই ট্রান্সফরমার থেকে লুস কানেকশনের কারণে রাতেও আগুন বের হয়।

ফায়ার সার্ভিসের উপ-পরিচালক (ঢাকা মেট্টো) দেবদাস ভট্টাচার্য বলেন, ট্রান্সফরমার থেকে আগুন ছড়ালো কিনা তা তদন্তে বেরিয়ে আসবে।

ফায়ার সার্ভিসের ১৬টি ইউনিট প্রায় দুই ঘণ্টার চেষ্টায় রাত ১২টা ২৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আসে। ঈদের ছুটিতে কারখানাগুলো বন্ধ থাকায় এতে কেউ হতাহত হয়নি বলে জানায় ফায়ার সার্ভিস।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.