Sylhet Today 24 PRINT

বেনাপোল বন্দরের প্রকৌশলীর বিরুদ্ধে সাক্ষর জালিয়াতির অভিযোগ

বেনাপোল প্রতিনিধি |  ১৯ সেপ্টেম্বর, ২০১৯

বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর স্বাক্ষর জালিয়াতি করে সাড়ে ৭ লাখ টাকার চুক্তির বিনিময়ে নিয়োগ দেওয়ার অভিযোগ ওঠেছে বন্দরের প্রকৌশলীর বিরুদ্ধে। তবে অভিযুক্ত বেনাপোল বন্দরের প্রকৌশলী মেহেদী হাসান জোয়ার্দার এ অভিযোগ অস্বীকার করে অভিযোগকারীকে প্রতারক বলে আখ্যা দিয়েছেন।

পাবনার সুজানগর থানার উলাট গ্রামের আব্দুল করিমের ছেলে ভুক্তভোগী আরশাদ আলম জানান, তাকে বাংলাদেশ স্থল বন্দরে ফায়ারম্যান হিসাবে চাকুরী দেওয়ার শর্তে সাড়ে ৭ লাখ টাকা ঘুষ গ্রহণ করেন বেনাপোল স্থলবন্দরের প্রকৌশলী মেহেদী হাসান জোয়ার্দার। গত ১৩/০১/১৯ ইং তারিখে বাংলাদেশ স্থল বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান ও অতিরিক্ত সচিব তপন কুমার চক্রবর্তীর স্বাক্ষরিত একটি নিয়োগ ও যোগদান পত্র প্রেরণ করেন। যার স্মারক নং-১৮.১৫.৫২৭০.০২৭.০৭.০৪২.১৭.৮৭/৯৯০; সেখানে তাকে ৫/০৩/১৯ তারিখে বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষ ভোমরা স্থল বন্দর উপ-পরিচালক প্রশাসন ট্রাফিক এর কার্যালয়ে যোগদান করতে বলা হয়। যার জাতীয় বেতন স্কেল গ্রেড- ২০ (৮০২৫- ২০২৫০)।

আরশাদ আলী বলেন, আমি ওই নিয়োগপত্র নিয়ে ভোমরা স্থলবন্দরে গেলে সেখানকার কর্তৃপক্ষ যাচাই বাছাই করে দেখেন নিয়োগটি সম্পূর্ণ ভুয়া। এরপর আমি বারবার মেহেদী হাসান এর নিকট টাকা ফেরত পাওয়ার জন্য আকুতি মিনতি করলেও তিনি গুরুত্ব দেননি।

মেহেদী হাসানকে কীভাবে টাকা দিয়েছেন এ প্রশ্ন আরশাদ আলমের কাছে জানতে চাইলে তিনি বলেন, আমার কাছে এই টাকার দেওয়ার কিছু প্রমাণপত্র স্বরূপ রিসিট ছিল। কিন্তু গত ১৫/০৯/১৯ তারিখে মেহেদী হাসান আমাকে মারধর করে বাসা থেকে উক্ত কাগজপত্র ও আমার মোবাইল ছিনিয়ে নিয়ে যান। মোবাইলে টাকা দেওয়ার কিছু রেকর্ডও ছিল।

এব্যাপারে বেনাপোল স্থল বন্দরের প্রকৌশলী মেহেদী হাসানের নিকট জানতে চাইলে তিনি বলেন, আরশাদ আলী একজন প্রতারক। আমি তার নিকট থেকে চাকুরী দেওয়ার কথা বলে কোন টাকা নেই নাই। বরং বিভিন্ন সময় তাকে আমি টাকা পয়সা দিয়ে সাহায্য করেছি।

বেনাপোল স্থল বন্দরের পরিচালক ( ট্রাফিক) প্রদোষ কান্তি দাসের কাছে বিষয়টি জানতে চাইলে তিনি বলেন, আমি এ ব্যাপারে কিছু জানি না। তবে ঘটনা যদি সত্য হয়ে থাকে তাহলে ভুক্তভোগী বাংলাদেশ স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান এর বরাবরে আবেদন করে সচিব, নৌ পরিবহন প্রতিমন্ত্রী মহোদয়কে ও আমাকে অনুলিপি দিলে বিষয়টি আমরা গুরুত্বের সাথে দেখবো।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.