Sylhet Today 24 PRINT

বেনাপোলে ফায়ার সার্ভিস সপ্তাহ পালিত

বেনাপোল প্রতিনিধি |  ০৬ নভেম্বর, ২০১৯

যশোরের বেনাপোলে ফায়ার সচেতনতা ও দুর্যোগ মোকাবেলায় করনীয় নিয়ে ফায়ার সপ্তাহ-২০১৯ পালিত হয়েছে।

বুধবার (৬ নভেম্বর) সকালে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের আয়োজনে বেনাপোল ফায়ার ষ্টেশনে বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে ফায়ার সপ্তাহ পালন করে।

বেনাপোল ফায়ার ষ্টেশনের ইনচার্জ তৌহিদুর রহমানের সভাপতিত্বে ও সদস্য শ্রী শ্যামল কুমারের পরিচালনায়, প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা চেয়ারম্যান ও উপজেলা সভাপতি মুক্তিযোদ্ধা  সিরাজুল হক মঞ্জু।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব নুরুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, পৌর স্বেচ্ছাসেবক লীগের সভাপতি জুলফিকার আলি মন্টু।

বেনাপোল ফায়ার ষ্টেশন ইনচার্জ তৌহিদুর রহমান বলেন, গত এক বছরে বেনাপোলে ফায়ার সার্ভিসের মাধ্যমে জনগণের সহযোগিতা দেয় এ্যাম্বুলেন্স সার্ভিসের সংখ্যা ৩১৫টি ও রুগী পরিবহনের সংখ্যা ৩৩১টি, সড়ক দুর্ঘটনাসহ অন্যান্য দুর্ঘটনার সংখ্যা ১০৪ টি, এর মধ্যে আহতদের সংখ্যা ১৩১ জন ও নিহতদের সংখ্যা ৫ জন। এর মধ্যে আগুন লাগার সংখ্যা ৫৬ টি, আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ ১৯ লাখ ৩২ হাজার ২০০ টাকা ও উদ্ধার কৃত মালামালের পরিমাণ ১৩ কোটি ৮ লাখ ১৫ হাজার টাকা।

অনুষ্ঠান শেষে দুর্যোগ মোকাবেলার জন্য বিভিন্ন যন্ত্রাংশ প্রদর্শনী, আগুন নিয়ন্ত্রণে করনীয় ও কিভাবে বিল্ডিংয়ের ছাদে মানুষ আটকে গেলে উদ্ধার করতে হবে তার মহড়া দেখনো হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.