Sylhet Today 24 PRINT

সাপাহারে নারী ও শিশু ধর্ষণের বিরুদ্ধে মানববন্ধন

সাপাহার প্রতিনিধি |  ২৭ নভেম্বর, ২০১৯

নওগাঁর সাপাহারে নারী ও শিশু ধর্ষণ এবং সকল যৌন সহিংসতার বিরুদ্ধে আমরা শীর্ষক এক মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার বেলা ১১টায় বেসরকারি সংস্থা বি.এস.ডিও, বি.ডিও, একশন এইড-এর আয়োজনে সাপাহার উপজেলা পরিষদের সামনে ঘণ্টাকাল ব্যাপী মানববন্ধন অনুষ্ঠিত হয়।

সাপাহার নারী ও শিশু নির্যাতন ফোরামের সভাপতি আলহাজ্ব নুরুল হক মাষ্টার, উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নার্গিস সরকার, মহিলা বিষয়ক কর্মকর্তা সুলতান মাহমুদ, থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই, উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক অধির চৌধুরী প্রমুখ বক্তব্য দেন।

উপজেলা নারী ও শিশু নির্যাতন ফোরামের উদ্যোগে অনুষ্ঠিত মানববন্ধনে থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুল হাই এর বক্তব্যের মাধ্যমে প্রকাশ পেয়েছে এবছরের জুন হতে ২৭ নভেম্বর পর্যন্ত সাপাহার থানায় ও কোর্ট হতে প্রাপ্ত ৩০টি নারী ও শিশু নির্যাতন এবং ধর্ষণের শিকার হয়ে মামলা দায়ের হয়েছে। এছাড়া সারা দেশ ব্যাপী নয়টি জাতীয় পত্রিকার রিপোর্ট অনুযায়ী জানুয়ারি হতে অক্টোবর পর্যন্ত সারাদেশে ১হাজার ২৫৩ জন নারী ধর্ষণের শিকার হয়েছে, ধর্ষণের চেষ্টা করা হয়েছে ২শ নারীকে যৌন হয়রানীর শিকার হয়েছে ২২১ জন, দলবদ্ধ ধর্ষণের শিকার হয়েছেন ২৫১ ধর্ষণের পর হত্যা করা হয়েছে ৬২ জন নারীকে।

এছাড়া ধর্ষণের কারণে আত্মহত্যা করেছে ১০ জন নারী, ধর্ষণের প্রতিবাদ করায় খুন হয়েছেন ৩ জন নারী ও ২ জন পুরুষ। শিশু ধর্ষণের ঘটনা ঘটেছে ৭৬৭টি, ১৩৫ জন শিশুকে ধর্ষণের চেষ্টা করা হয়েছে এবং যৌন সহিংসতার শিকার হয়েছেন ৮০ জন মেয়ে শিশু ও ২৬ জন ছেলে শিশু।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.