Sylhet Today 24 PRINT

৩ এপ্রিল ঢাকায় তেল-গ্যাস রক্ষা কমিটির মহাসমাবেশ

সিলেটটুডে ডেস্ক |  ০৭ ডিসেম্বর, ২০১৯

প্রাণ-প্রকৃতি ও মানুষ রক্ষায় সুন্দরবনসহ উপকূলীয় অঞ্চলে কয়লা বিদ্যুৎ কেন্দ্র নির্মাণ বন্ধের দাবিতে ২০২০ সালের ৩ এপ্রিল ঢাকায় মহাসমাবেশসহ বছরব্যাপী বিভিন্ন কর্মসূচির ঘোষণা দিয়েছে তেল-গ্যাস-খনিজ সম্পদ ও বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটি।

শুক্রবার (৬ ডিসেম্বর) বিকেলে রাজধানীর বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশন (বিএমএ) ভবন মিলনায়তনে জাতীয় কনভেনশন থেকে এ কর্মসূচি ঘোষণা করেন অধ্যাপক আনু মুহাম্মদ।

অন্য কর্মসূচির মধ্যে রয়েছে- জানুয়ারি এবং ফেব্রুয়ারি মাসজুড়ে দেশব্যাপী মানববন্ধন, জেলা-উপজেলায় সমাবেশ, স্কুল-কলেজ-বিশ্ববিদ্যালয়ে কর্মসূচি পালন। মার্চ মাসে ফুলবাড়ি থেকে দিনাজপুর পদযাত্রা এবং বিভাগীয় ও উপকূলীয় সমাবেশ। এছাড়াও সেপ্টেম্বরে কক্সবাজার থেকে সুন্দরবন লং-মার্চ অনুষ্ঠিত হবে।

কনভেনশনে সভাপতিত্ব করেন সংগঠনের আহ্বায়ক প্রকৌশলী শহীদুল্লাহ। পরিচালনা করেন যৌথভাবে রুহিন হোসেন প্রিন্স এবং লুনা নূর।

কনভেনশনের উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য দেন অধ্যাপক সিরাজুল ইসলাম চৌধুরী, তেল-গ্যাস-খনিজ সম্পদ-বিদ্যুৎ-বন্দর রক্ষা জাতীয় কমিটির সদস্য সচিব আনু মুহাম্মদ।

এসময় আরও উপস্থিত ছিলেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, শুভ্রাংশু চক্রবর্তী, খালেকুজ্জামান, টিপু বিশ্বাস, সাইফুল হক, মোশারফ হোসেন নান্নু, জোনায়েদ সাকি, ইকবাল কবির জাহিদ, মোশরেফা মিশু প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.