Sylhet Today 24 PRINT

‘মায়েরা পারেন একটি সুখী সমৃদ্ধিশালী রাষ্ট্র গঠন করতে’

বেনাপোল প্রতিনিধি |  ২৮ ডিসেম্বর, ২০১৯

যশোর-১(শার্শা) আসনের সংসদ সদস্য শেখ আফিল উদ্দিন বলেন, একমাত্র মায়েরা পারেন একটি সুখী সমৃদ্ধিশালী রাষ্ট্র গঠন করতে। মা পৃথিবীর এক অনন্য ব্যক্তি। যার তুলনা কেবল তিনি। একজন মা তার গর্ভে সন্তান ধারণের পর থেকে কতো কষ্ট সহ্য করে সন্তানকে পৃথিবীর মুখ দেখান। সে কষ্টের যন্ত্রণা একমাত্র মায়েরা এবং মহান আল্লাহ ছাড়া অন্য কেউ অনুধাবন করতে পারবেনা। এজন্য প্রত্যেক মায়ের সাথে সন্তানের রয়েছে নীবির সম্পর্ক। যে কারণে ভূমিষ্ঠ হওয়ার পর থেকেই প্রত্যেক সন্তান তার মায়ের আঁচলের মধ্যেই থাকতে চায়। যেকারণে মায়েরাই পারেন সন্তানকে আলোর পথ দেখাতে।

শনিবার (২৮ ডিসেম্বর) বেলা ১টায় যশোরের বেনাপোল সানরাইজ স্কুলের বার্ষিক ফলাফল ঘোষণা ও মা সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

এমপি শেখ আফিল উদ্দিন আরও বলেন, আমরা সাধারণত সন্তানদের প্রাইমারি স্কুলে ভর্তি করিয়েই আস্তে আস্তে তাদেরকে দূরে সরিয়ে ফেলি। যেকারণে তারাও সঙ্গীর প্রয়োজনে মোবাইল, ফেসবুক, ম্যাসেঞ্জার, টুইটার, হোয়াটসঅ্যাপ, ইমো বা ইউটিউব ঘাটতে থাকে। একদিন তারা অসৎসঙ্গে জড়িয়ে মাদকাশক্ত, ছিনতাইকারী, চোর, ডাকাত, জঙ্গিসহ রাষ্ট্রদ্রোহী হয়ে ওঠে। তখন বাবা-মা, পরিবার-পরিজনসহ রাষ্ট্রের কিছু করার থাকেনা। তাই সন্তানকে প্রাইমারি স্কুলে পাঠাবেন, হাইস্কুলে পাঠাবেন, কলেজ কিংবা বিশ্ববিদ্যালয়ে পাঠাবেন, তাদের সাথে আঠার মতো লেগে থাকবেন। তাহলে ছোটবেলায় তাকে যেমন স্বপ্ন দেখাতেন, আদর করতেন আর চুমু খেয়ে বলতেন তোকে ডাক্তার, ইঞ্জিনিয়ার, শিক্ষক বা বিসিএস ক্যাডার বানাব, তা অবশ্যই বাস্তবায়ন হবে। এতে একদিকে আপনার ঘর আলোকিত হবে। অন্যদিকে সমাজ পাবে এক শিক্ষিত জাতি, রাষ্ট্র হবে উন্নত সমৃদ্ধশালী।

সানরাইজ পাবলিক স্কুলের সভাপতি আজিম উদ্দিন গাজীর সভাপতিত্বে ও স্কুলের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক নজরুল ইসলামের অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শার্শা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সিরাজুল হক মঞ্জু, সাধারণ সম্পাদক  নুরুজ্জামান, বেনাপোল পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এনামুল হক মুকুল, সাধারণ সম্পাদক নাসির উদ্দিন, উপজেলা যুবলীগের সভাপতি ও জেলা পরিষদের সদস্য অহিদুজ্জামান, সাধারণ সম্পাদক ও শার্শা সদর ইউপি চেয়ারম্যান সোহরাব হোসেন, সাংগঠনিক সম্পাদক ও উপজেলা ভাইস চেয়ারম্যান মেহেদী হাসান, বেনাপোল ইউপি চেয়ারম্যান বজলুর রহমান, উপজেলা ছাত্রলীগের সভাপতি আব্দুর রহিম সরদার প্রমুখ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.