Sylhet Today 24 PRINT

রাজধানীর চলন্তিকা বস্তিতে আবারও আগুন

সিলেটটুডে ডেস্ক |  ২৪ জানুয়ারী, ২০২০

রাজধানী ঢাকার মিরপুরে চলন্তিকা বস্তিতে চলন্তিকা বস্তিতে আবারও আগুন লেগেছে। শুক্রবার (২৪ জানুয়ারি) ভোর ৪টা ৯ মিনিটে এই আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ভোর ৫টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনে। পরে সকাল ৯টার দিকে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আসে।

ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স কন্ট্রোল রুমের ডিউটি অফিসার রাসেল শিকদার জানান, ভোর রাত ৪টা ১১ মিনিটের দিকে মিরপুর-৭ নম্বর রোডে একটি বস্তিতে আগুন লাগে এবং তা দ্রুতই চারদিকে ছড়িয়ে পড়ে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ১৫টি ইউনিট ঘটনাস্থলে গিয়ে ভোর ৫টা ৪৫ মিনিটের দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ সময় আগুনে রাবেয়া (৪৫) ও শাহীন ইসলাম (৩৫) নামে দুই ব্যক্তি আহত হন। তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে। তবে কি কারণে আগুন লেগেছে তা এখনও জানা যায়নি।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স অধিদফতরের কন্ট্রোল রুমের অপারেটর জিয়াউর রহমান এসব তথ্য নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তবে কীভাবে আগুনের কারণ এবং ক্ষয়ক্ষতির পরিমাণ সম্পর্কে প্রাথমিকভাবে কিছু জানানো হয়নি। তদন্ত সাপেক্ষে এসব তথ্য জানানো হবে বলেও জানান জিয়াউর রহমান।

চিকিৎসকের বরাত দিয়ে ঢামেক হাসপাতালের ক্যাম্প পুলিশ ইনচার্জ পরিদর্শক (ইন্সপেক্টর) মো. বাচ্চু মিয়া বলেন, ‘শুক্রবার সকাল ৭টার দিকে ফায়ার সার্ভিস কর্মীরা তাদের উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন। দগ্ধ নারীর শরীরের ৯০ শতাংশ পুড়ে গেছে।’

বাংলাদেশ ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেছেন।
এর আগে, গত বছরের ১৬ আগস্ট সন্ধ্যা ৭টা ২২ মিনিটে চলন্তিকা বস্তিতে আগুনের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের ২৪টি ইউনিট কাজ করে রাত সাড়ে ১০টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনে।


টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.