Sylhet Today 24 PRINT

দুয়ারপাল সীমান্তে দুই বাংলাদেশির লাশ ফেরত দিয়েছে বিএসএফ

সিলেটটুডে ডেস্ক |  ২৬ জানুয়ারী, ২০২০

নওগাঁর পোরশা উপজেলার দুয়ারপাল সীমান্তে উদ্ধার হওয়া দুই বাংলাদেশির লাশ ফেরত দিয়েছে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)।

বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) ভোরে বিএসএফের গুলিতে তারা নিহত হন।

পোরশার হাঁপানিয়া ক্যাম্পের বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) নায়েক সুবেদার মোখলেছুর রহমান জানান, শনিবার (২৫ জানুয়ারি) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পতাকা বৈঠকের মাধ্যমে বিজিবির কাছে লাশ দুটি ফেরত দেওয়া হয়। এরপর বিজিবি লাশ দুটি পোরশা থানা পুলিশের কাছে হস্তান্তর করে।

নিহত দুই ব্যক্তি হলেন– রণজিত কুমার (২৪) ও কামাল আহমেদ (৩২)। রণজিত পোরশা উপজেলার বিষ্ণুপুর গ্রামের এবং কামাল একই উপজেলার কাঁটাপুকুর গ্রামের বাসিন্দা।

বৃহস্পতিবার পোরশার দুয়ারপাল সীমান্তের ২৩১ নম্বর প্রধান স্তম্ভের ১০ নম্বর উপস্তম্ভের কাছে রণজিত, কামাল ও মফিজ উদ্দিন (৩৮) নামে তিন বাংলাদেশিকে গুলি করে হত্যা করে বিএসএফ। মফিজ উদ্দিনের লাশ সীমান্তের শূন্যরেখা থেকে বাংলাদেশ সীমান্তের প্রায় ২০০ গজ ভেতরে নীলমারী বিল এলাকায় পড়ে ছিল। অপর দুজনের লাশ শূন্যরেখা থেকে ভারতের অংশে পড়ে ছিল। সেখান থেকে ওই দুটি লাশ তুলে নিয়ে গিয়েছিল বিএসএফ।

এ হত্যাকাণ্ডের ঘটনা নিয়ে বৃহস্পতিবার বিকাল ৫টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত পোরশা সীমান্তের হাঁপানিয়া বিওপির কাছে বিএসএফ-বিজিবি কোম্পানি কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়। বৈঠক শেষে সীমান্তের এপারে নিহত বাংলাদেশি মফিজ উদ্দিনের লাশ ফেরত আনে বিজিবি। কিন্তু সীমান্তের ওপারে নিহত দুই বাংলাদেশির লাশ ওইদিন ফেরত দেয়নি বিএসএফ।

পোরশা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহিনুর ইসলাম জানান, লাশ দুটি পরিবারের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.