Sylhet Today 24 PRINT

ব্যবসায়ী হত্যার দায়ে কুষ্টিয়ায় তিনজনের যাবজ্জীবন

সিলেটটুডে ডেস্ক |  ১১ ফেব্রুয়ারী, ২০২০

কুষ্টিয়ায় এক ব্যবসায়ীকে হত্যার দায়ে তিনজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। এছাড়া প্রত্যেককে ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে দায়রা জজ আদালতের বিচারক অরূপ কুমার গোস্বামী এই রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন- ঝিনাইদহ কুলবাড়িয়া গ্রামের রবিউল ইসলাম (৩৯), গোলাম সরোয়ার (৪০) ও কোটচাঁদপুর এলাকার আনিছুজ্জামান (৫৪)। এর মধ্যে রবিউল পলাতক। রায় ঘোষণার পর অপর দুই আসামিকে কারাগারে পাঠানো হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অনুপ কুমার নন্দী জানান, সার্বিক বিবেচনায় আসামিদের সর্বোচ্চ সাজা না দিয়ে যাবজ্জীবন কারাদণ্ড ও ৫০ হাজার টাকা করে অর্থদণ্ড দিয়েছেন আদালত। পলাতক আসামি রবিউলের সাজা কার্যকর করতে পুনরায় গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

আদালত সূত্র জানায়, ২০১৫ সালের ১৫ অক্টোবর সদর উপজেলার শান্তিডাঙ্গা ১৪ মাইল নামক স্থানে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের পাশের ডোবায় এক ব্যক্তির লাশ পাওয়া যায়। পরে পুলিশ জানতে পারে লাশটি জামালপুর জেলার দেওয়ানগঞ্জ উপজেলার ব্যবসায়ী হাবিলের (৬০)।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে একটি হত্যা মামলা দায়ের করে। তদন্ত শেষে ২০১৭ সালের ২৭ এপ্রিল পুলিশ তিন আসামি রবিউল, আনিছুজ্জামান ও গোলাম সরোয়ারের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়।

অভিযোগপত্রে বলা হয়, ব্যবসায়িক কারণে আসামিরা পূর্বপরিকল্পিতভাবে হাবিলকে হত্যা করেন। মামলায় রাষ্ট্রপক্ষে ১৫ জন সাক্ষী সাক্ষ্য দেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.