Sylhet Today 24 PRINT

শার্শায় সম্প্রীতি বাংলাদেশের সংলাপ

বেনাপোল প্রতিনিধি |  ১৭ ফেব্রুয়ারী, ২০২০

বাঙালির হাজার বছরের সম্প্রীতির ঐতিহ্য নতুন করে সবার মধ্যে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে সম্প্রীতি বাংলাদেশ নামে জাতীয় একটি সংগঠন শার্শায় সম্প্রীতি সংলাপের আয়োজন করেছে।

সোমবার (১৭ ফেব্রুয়ারি) সকাল ১১টায় শার্শা উপজেলা অডিটোরিয়ামে সম্প্রীতি বাংলাদেশের আহবায়ক পিযুষ বন্দোপাধ্যায়ের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে স্বাগত বক্তব্য রাখেন সম্প্রীতি বাংলাদেশ এর যুগ্ম আহবায়ক নাসির উদ্দিন।

এ সময় সংলাপ অনুষ্ঠানে সভাপতি পিযুষ বন্দোপাধ্যায় বলেন, মুক্তিযুদ্ধের চেতনা, বিভেদ-সংঘাত ভুলে দেশকে সম্প্রীতির পথে সামনের দিকে এগিয়ে নিয়ে যেতে সংকল্প 'সম্প্রীতি বাংলাদেশ'। অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য মুক্তিযোদ্ধাদের আত্মাহুতি ও জাতির সূর্য সন্তানদের রক্ত যেন বৃথা না যায় সেজন্য সবাইকে একত্রিত হতে হবে। ধর্মের দোহই দিয়ে যারা আমাদের মুক্তিযুদ্ধকে জলাঞ্জলি দিতে চায় তাদের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে। আমাদের আবার ১৯৫২, ১৯৫৪, ১৯৬৯ আর ৭১ এর মত এক হয়ে হিংস্র শকুনদের দলকে রুখে দেওয়ার জন্য কাজ করতে হবে। এখনো সম্প্রীতিবিরোধী একটি শক্তি সমাজে দাঁড়িয়ে আছে। তারা নানা কৌশলে অপপ্রচার চালাচ্ছে। আমাদের সকলকে ঐক্যবদ্ধভাবে সাম্প্রদায়িক শক্তির বিরুদ্ধে লড়াই করতে হবে।

তিনি সকল সম্প্রদায়ের মানুষদের ভ্রাতৃত্বের ও সৌহার্দ্য বন্ধুত্বের মত বসবাস এবং একে অপরকে সহযোগিতা করার আহবান জানান।

এ সময় বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন, শার্শা উপজেলা চেয়ারম্যান সিরাজুল হক মঞ্জু, উপজেলা নির্বাহী কর্মকর্তা পুলক কুমার মণ্ডল, সম্প্রীতি বাংলাদেশ এর নির্বাহী সদস্য মিহির কান্তি ঘোষাল, শার্শা উপজেলা সম্প্রীতি বাংলাদেশ এর সদস্য শ্রী বৈদ্যনাথ দাস, স্থানীয় জনপ্রতিনিধি সহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.