Sylhet Today 24 PRINT

শিশু সামিয়া ধর্ষণ ও হত্যায় হারুনের মৃত্যুদণ্ড

সিলেটটুডে ডেস্ক |  ০৯ মার্চ, ২০২০

রাজধানীর ওয়ারীতে শিশু সামিয়া আফরিন সায়মাকে ধর্ষণের পর হত্যার ঘটনায় দায়ের করা মামলায় একমাত্র আসামি হারুন উর রশিদের মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৯ মার্চ) ঢাকার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক কাজী আব্দুল হান্নান এ রায় ঘোষণা করেন।

সংশ্লিষ্ট আদালতের পাবলিক প্রসিকিউটর এম এ আব্দুল বারী এ তথ্য নিশ্চিত করেছেন।

এদিন কারাগার থেকে আসামি হারুনকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজার পরোয়ানা ইস্যু করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বিচারক।

সামিয়ার বাবা আব্দুস সালাম জানান, রায়ে আমরা সন্তুষ্ট। তবে শাস্তি যেন দ্রুত কার্যকর হয়, সেটাও প্রত্যাশা করছি।

এর আগে গত ৫ মার্চ রাষ্ট্রপক্ষ ও আসামি পক্ষের যুক্তি উপস্থাপন শেষে রায় ঘোষণার জন্য আজকের তারিখ নির্ধারণ করেন একই ট্রাইব্যুনাল। মোট ৫৮ দিনে এ মামলার বিচার কাজ শেষ করেন বিচারক।

গত বছরের ৩০ অক্টোবর আসামি হারুনকে একমাত্র আসামি করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্ত কর্মকর্তা ডিবির পুলিশ পরিদর্শক (নিরস্ত্র) ওয়ারী জোনাল টিমের প্রধান আরজুন।

প্রসঙ্গত, গত বছরের ৫ জুলাই সন্ধ্যা থেকে শিশু সামিয়াকে তাদের বাসভবনে খোঁজ করে পাচ্ছিল না পরিবার। পরে সন্ধ্যা সাড়ে সাতটার দিকে ওই ভবনের নবম তলার ফাঁকা ফ্ল্যাটের ভেতরে তাকে মৃত অবস্থায় দেখতে পান পরিবারের সদস্যরা। খবর পেয়ে পুলিশ এসে সামিয়ার মরদেহ উদ্ধার করে। পরের দিন ৬ জুলাই সামিয়ার বাবা আব্দুস সালাম ওয়ারী থানায় মামলা করেন। ৭ জুলাই কুমিল্লা থেকে আসামি হারুনকে গ্রেপ্তার করা হয়।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.