Sylhet Today 24 PRINT

স্বেচ্ছায় লকডাউনে বেনাপোলের ভবারবেড় গ্রামবাসী

বেনাপোল প্রতিনিধি |  ০৭ এপ্রিল, ২০২০

সারা বিশ্বের ২০৩টি দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। আর এই করোনাভাইরাস সংক্রমণ রোধে বেনাপোল পোর্ট থানার ভবারবেড় গ্রামবাসীরা স্বেচ্ছায় তাদের নিজ গ্রামকে লকডাউন ঘোষণা করেছে।

মঙ্গলবার (৭ এপ্রিল) সকাল ১০টা থেকে এ লক ডাউন ঘোষণা করেন গ্রামবাসীরা। এসময় গ্রামের চারটি প্রবেশপথই বন্ধ করে দেওয়া হয়েছে। এবং জরুরি প্রয়োজন ছাড়া কেউ গ্রাম থেকে বের হচ্ছে না। আবার বাইরের কাউকেও গ্রামটিতে ঢুকতে দেওয়া হচ্ছে না।

সরেজমিনে দেখা যায়, স্থানীয় যুবকরা গ্রামের প্রবেশপথে বাঁশ দিয়ে রেলিং করে দিয়েছে। আর তাতে একটি নোটিশ টাঙানো রয়েছে। সেই নোটিশে লেখা আছে প্রশাসন ও জনপ্রতিনিধি ছাড়া বহিরাগতদের গ্রামে প্রবেশ নিষেধ।

ভবারবেড় ওয়ার্ড যুবলীগের সভাপতি আসাদুজ্জামান আসাদ বলেন, সরকারি নির্দেশ অমান্য করে বাইরে থেকে বিভিন্ন লোক গ্রামে প্রবেশ করছে এবং গ্রাম থেকে অনেক লোক কারণে অকারণে বাইরে যাচ্ছে। এতে করে করোনা সংক্রমণের ঝুঁকি দিন দিন বেড়েই যাচ্ছে। তাই গ্রামবাসী সকলের ঐক্য মতের ভিত্তিতে সরকারি সিদ্ধান্ত মেনে নিয়ে নিজেরাই নিজেদের গ্রামটিকে লক ডাইন ঘোষণা হয়েছে। যাতে করে বিনা প্রয়োজনে কেউ যেন বাইরে থেকে আসতে ও গ্রাম থেকে বের হতে না পারে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.