Sylhet Today 24 PRINT

চাল চুরির খবর প্রকাশ: বিডিনিউজের সম্পাদকসহ ৪ জনের বিরুদ্ধে মামলা

সিলেটটুডে ডেস্ক |  ১৯ এপ্রিল, ২০২০

চাল চুরির খবর প্রকাশের কারণে অনলাইন নিউজপোর্টাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদক তৌফিক ইমরোজ খালিদীসহ চারজনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা হয়েছে।

মামলার অপর আসামিরা হলেন জাগোনিউজের ভারপ্রাপ্ত সম্পাদক মহিউদ্দিন সরকার, শাওন আমিন ও রহিম শুভ। মামলা করেছেন ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গি উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোমিনুল ইসলাম ভাসানী।

শনিবার (১৮ এপ্রিল) রাতে বালিয়াডাঙ্গি থানায় এই মামলা (নম্বর-১২) দায়ের করা হয়। বালিয়াডাঙ্গি থানার ওসি হাবিবুল হক প্রধান বিষয়টি নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

মামলার এজাহারে মোমিনুল ইসলাম ভাসানী অভিযোগ করেন, সম্প্রতি তার এলাকা থেকে ১০ টাকা কেজি দরের ৬৮ বস্তা চাল উদ্ধার হয়। এ বিষয়ে উপজেলা খাদ্য নিয়ন্ত্রক নিখিল চন্দ্র বর্মণ সংশ্লিষ্ট অপরাধীদের বিরুদ্ধে ৯ এপ্রিল একটি মামলা দায়ের করেন। কিন্তু মামলার একদিন আগে অর্থাৎ, ৮ এপ্রিল সকালে শাওন আমিন ও রহিম শুভ নামে দুই ব্যক্তি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে মোমিনুল ইসলাম ভাসানীকে চাউল চোর আখ্যায়িত করে পোস্ট দেয়। একদিন পর বিডিনিউজ ও জাগো নিউজে তাকে এবং তার ভাই ৪ নম্বর বড় পালাশবাড়ি ইউনিয়নের চেয়ারম্যান আমিনুল ইসলাম আমিনকে জড়িয়ে সংবাদ প্রকাশ করা হয়। এতে মোমিনুল ইসলাম ভাসানী নিজের ও বাংলাদেশ আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুণ্ণ হওয়ার অভিযোগ তোলেন।

এ ঘটনায় বালিয়াডাঙ্গিতে সংবাদ সম্মেলন করেন বলেও এজাহারে উল্লেখ করেন মোমিনুল ইসলাম ভাসানী।

থানা সূত্র জানায়, ২০১৮ সালের ডিজিটাল নিরাপত্তা আইনের ২৫, ২৯ ও ৩১ ধারায় মামলাটি রুজু করা হয়েছে। বালিয়াডাঙ্গি থানার এসআই রামবাবু রায়কে মামলাটির তদন্ত করার দায়িত্ব দেওয়া হয়েছে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.