Sylhet Today 24 PRINT

চাল চুরিতে ধরা পড়া বিএনপি নেতা সেই চেয়ারম্যান বরখাস্ত

নিজস্ব প্রতিবেদক |  ১৯ এপ্রিল, ২০২০

মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগ

সরকারের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাতের অভিযোগে বগুড়া জেলার শিবগঞ্জ উপজেলার মাঝিহট্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মির্জা গোলাম হাফিজ সোহাগকে সাময়িকভাবে বরখাস্ত করেছে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়।

রোববার (১৯ এপ্রিল) মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি করা হয়। একইদিন পৃথক প্রজ্ঞাপনে তিন চেয়ারম্যানসহ নয়জন ওয়ার্ড সদস্যকেও সাময়িকভাবে বহিস্কার করা হয়।

মির্জা গোলাম হাফিজ সোহাগের সঙ্গে সাময়িক বরখাস্তকৃত চেয়ারম্যানরা হলেন- কিশোরগঞ্জ জেলার করিমগঞ্জ উপজেলার নিয়ামতপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মখদুম কবীর তন্ময় ও নাটোর জেলার লালপুর উপজেলার অর্জুনপুর বরমহাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আব্দুস সাত্তার।

বিজ্ঞাপন

প্রজ্ঞাপনে উল্লেখিত চেয়ারম্যান ও সদস্যগণ কর্তৃক সংঘটিত অপরাধ মূলক কার্যক্রম জনস্বার্থের পরিপন্থী বিবেচনায় স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তাদের স্বীয় পদ হতে সাময়িক বরখাস্ত করা হয়।

একইসময় পৃথক পৃথক কারণ দর্শানো নোটিশে কেন তাদেরকে চূড়ান্তভাবে তাদের পদ থেকে অপসারণ করা হবে না তার জবাব পত্র প্রাপ্তির ১০ কার্যদিবসের মধ্যে সংশ্লিষ্ট জেলা প্রশাসকের মাধ্যমে স্থানীয় সরকার বিভাগে প্রেরণের জন্য অনুরোধ করা হয়।

বিজ্ঞাপন

এরআগে গত ১৫ এপ্রিল রাতে শিবগঞ্জ থানা পুলিশ তাকে ৩৩০ কেজি চালসহ আটক করে। পরে ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে তাকে ১৬ এপ্রিল আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। পরে শুক্রবার তার বিরুদ্ধে মামলা করেন দুর্নীতি দমন কমিশন (দুদক) বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.