Sylhet Today 24 PRINT

হাটহাজারী উপজেলা লকডাউন

সিলেটটুডে ডেস্ক |  ১৯ এপ্রিল, ২০২০

চট্টগ্রামে বাঁশখালীর পর এবার হাটহাজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করেছে স্থানীয় উপজেলা প্রশাসন।

সোমবার (২০ এপ্রিল) সকাল ৬টা থেকে লকডাউন কার্যকর হবে বলে রোববার জানিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুহুল আমিন। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এই নির্দেশনা বলবত থাকবে বলে তিনি জানান।

এ নিয়ে চট্টগ্রামের চারটি উপজেলা লকডাউন ঘোষণা করা হলো। এর আগে (১৫ এপ্রিল) প্রথমে চট্টগ্রামের সাতকানিয়া উপজেলা লকডাউন ঘোষণা করা হয়। ওই রাতেই লোহাগাড়া উপজেলা লকডাউন করা হয়। এরপর ১৭ এপ্রিল বাঁশখালী উপজেলা লকডাউন ঘোষণা করে স্থানীয় প্রশাসন।

হাটহাজারীর ইউএনও জানান, করোনাভাইরাস সংক্রমণ রোধে হাটহাজারী উপজেলা লকডাউন ঘোষণা করা হয়েছে। গণবিজ্ঞপ্তি জারি করে বিষয়টি আমরা জনসাধারণকে জানিয়ে দিয়েছি। সোমবার সকাল ৬টা থেকে এটি কার্যকর হবে।’

বিজ্ঞাপন

গণবিজ্ঞপ্তিতে বলা হয়, সংক্রমণ রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন ২০১৮-এর ১১(১)(২)(৩) ধারা মোতাবেক জনসাধারণের জানমালের নিরাপত্তা বিধানের লক্ষে হাটহাজারী উপজেলাকে লকডাউন ঘোষণা করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত উপজেলা থেকে সড়ক, নৌ বা অন্য কোনও পথে কোনও ব্যক্তি বা যানবাহন বের হতে পারবে না। অন্য কোনও উপজেলা থেকেও আসতে পারবে না। পাশাপাশি সব ধরনের যানবাহন ও জনসমাগম বন্ধ থাকবে। এক এলাকা থেকে অন্য এলাকায় চলাচল কঠোরভাবে সীমিত থাকবে। তবে লকডাউনের সময় বিদ্যুৎ, গ্যাস, ইন্টারনেট, ব্যাংকিংসহ জরুরি পরিষেবা, চিকিৎসা ও ওষুধ সরবরাহ, নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য পরিবহন এবং কৃষিপণ্য পরিবহনে নিয়োজিত ব্যক্তি ও যানবাহনের জন্য ওপরের নির্দেশনা শিথিল থাকবে।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.