Sylhet Today 24 PRINT

আজহারির উদ্যোগে পাঁচ হাজার পরিবারের মধ্যে ❛রমজান ফুড প্যাক❜

নিজস্ব প্রতিবেদক |  ২২ এপ্রিল, ২০২০

বৈশ্বিক মহামারি করোনায় খেটে খাওয়া দরিদ্র মানুষদের সাহায্যের জন্য তহবিল গঠন করেছিলেন আলোচিত-সমালোচিত ইসলামি বক্তা মিজানুর রহমান আজহারি। তার গঠন করা তহবিলে সাতদিনে একাত্তর লক্ষ টাকা জমা পড়েছে। এই টাকা দিয়ে জেলায়-জেলায় তিনি খাদ্য সহায়তা পাঠিয়েছেন বলে ভেরিফায়েড পেজে জানিয়েছেন।

আজহারি জানান, মাত্র সাতদিনে সর্বমোট একাত্তর লাখ পঁচিশ হাজার আটশত একাশি টাকা অনুদান এসেছে। প্রাপ্ত অনুদানের মাধ্যমে বাংলাদেশের আটটি বিভাগের ৩৫টি জেলায় প্রায় সাড়ে পাঁচ হাজার দরিদ্র পরিবারের হাতে আমরা ❛রমজান ফুড প্যাক❜ পৌঁছে দিচ্ছি। বেশিরভাগ জেলাগুলোতেই বিতরণ কার্যক্রম শেষ। যে কয়টি জেলা এখনো বাক আছে সেগুলোও রমযানের আগেই সম্পন্ন হবে।

বিজ্ঞাপন

তিনি জানান, সারা বিশ্ব একই সাথে লকডাউন থাকার কারণে দেশে বিদেশে অনেক জায়গায় ব্যাংক ও বিকাশ বন্ধ থাকায় অনেকেই অনুদান পাঠানোর ইচ্ছা থাকা সত্বেও পাঠাতে পারেননি। পাশাপাশি মাত্র দুটি বিকাশ নাম্বার হওয়ায় বারবার সেগুলো লিমিট ক্রস করায় অনেক অনুদান গ্রহণ করা সম্ভব হয়নি। গত সাত দিন যাবত টানা ২৪ ঘণ্টা এই নাম্বার দুটোতে অনবরত ফোন আসায় সবগুলো ফোন রিসিভ করাও সম্ভব হয়নি।

❛রমজান ফুড প্যাক ২০২০❜ রয়েছে- চাল ৫ কেজি, ডাল ২ কেজি, আলু ২ কেজি, পেঁয়াজ ২ কেজি, তেল ২ লিটার, ছোলা ১ কেজি, চিনি ১ কেজি, লবণ ১ কেজি, মুড়ি ৫০০ গ্রাম, খেজুর ৫০০ গ্রাম এবং ডেটল সাবান ২টি।

লকডাউনের কারণে পণ্যের অপর্যাপ্ততায় কয়েকটি জেলায় আইটেমে সামান্য কিছু কমবেশি হতে পারে। তবে বেশিরভাগ জেলাতেই হুবহু একই ফুড আইটেম রাখা হয়েছে বলে রোববার ফেসবুকে তিনি জানান।

বিজ্ঞাপন

বর্তমানে মালয়েশিয়ায় অবস্থান করায় সরেজমিনে ও সশরীরে প্রজেক্টের কাজ পর্যবেক্ষণ করতে না পারলেও সার্বক্ষণিক কো-অর্ডিনেটরদের সাথে ফোনে ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে সামগ্রিক কার্যক্রম মনিটরিং করেছি এবং প্রয়োজনীয় সকল দিক নির্দেশনা দিয়েছি। আর্থিক সকল হিসাবের পরিপূর্ণ স্বচ্ছতা বজায় রাখতে পুরো সাত দিনের বিকাশ নাম্বার দুটোর মানি ট্রান্সফার লিস্ট, একাউন্ট দুটোর সাত দিনের ব্যাংক স্টেটমেন্ট, খরচের সকল মানি রিসিপ্ট, ভাউচার, পে-স্লিপ, লজিস্টিক মিসসেলিনিয়াস, ফুড প্যাক প্রাপ্তদের নাম, ঠিকানা ও মোবাইল নাম্বার ইত্যাদি কালেক্ট করে, ডকুমেন্টারি ফাইল আকারে সংরক্ষণ করা হচ্ছে বলে জানান তিনি।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.