Sylhet Today 24 PRINT

সাকিবের খামারের শ্রমিকদের বেতন পরিশোধ

সিলেটটুডে ডেস্ক |  ২৩ এপ্রিল, ২০২০

প্রতীকী ছবি

দেশসেরা ক্রিকেটার সাকিব আল হাসানের অংশীদারিত্বমূলক প্রতিষ্ঠান কাঁকড়া খামারের কর্মীদের বকেয়া বেতন পরিশোধ করা হয়েছে।

বুধবার (২২ এপ্রিল) বিকেলে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনী ইউনিয়নের দাতিনাখালীতে অবস্থিত সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডে শ্রমিকদের ডেকে তাদের বেতন পরিশোধ করে দেওয়া হয়। এসময় ১৫০ জন শ্রমিকের বকেয়াসহ পাওনা ১৯ লাখ ৫৪ হাজার টাকা বেতন পরিশোধ করে দেওয়া হয়।

সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের জেনারেল ম্যানেজার মো. সালাউদ্দিন বেতন পরিশোধের বিষয়টি নিশ্চিত করে বলেছেন, ফার্মের শ্রমিকদের বেতন সাকিব ভাই ৩০ এপ্রিলের মধ্যে পরিশোধ করে দিতে বলেছিলেন। তিনি তার নিজের তহবিল থেকে তাৎক্ষণিক বকেয়া বেতন পরিশোধ করার টাকা দেওয়ায় আমরা আর দেরি না করে সকল শ্রমিকের বেতন দ্রুত পরিশোধ করে দিয়েছি। এসময় ১৫০ জন শ্রমিকের বকেয়াসহ পাওনা ১৯ লাখ ৫৪ হাজার টাকার বেতন পরিশোধ করা হয়েছে।

প্রকল্পের তত্ত্বাবধায়ক সগীর হোসেন পাভেল বলেন, ভালো লাগছে শ্রমিকদের বেতন পরিশোধ করে দিতে পেরে। আমাদের টার্গেট ছিল ৩০ এপ্রিলের মধ্যে বেতন শোধ করার। কিন্তু অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটে গেলো। শ্রমিকদের বেতন দেরিতে দেওয়ার জন্য আমরা ক্ষমা চাইছি।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, এসব শ্রমিককে নিয়ে গত চার বছর ধরে কাজ করছি। বেতন নিয়ে কখন কোনও সমস্যা হয়নি। করোনার কারণে একটু দেরি হয়ে গেল। করোনা পরিস্থিতি স্বাভাবিক হলে এসব শ্রমিককে নিয়ে আমরা আবারও কাজ করবো।

এসময় উপস্থিত ছিলেন অ্যাগ্রো ফার্ম লিমিটেডের কাঁকড়া খামার প্রকল্পের তত্ত্বাবধায়ক সগীর হোসেন পাভেল, জেনারেল ম্যানেজার সালাউদ্দিন, সাতক্ষীরা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি শেখ নাসেরুল হক, জেলা শিল্পকলা একাডেমির সদস্য সচিব মুশফিকুর রহমান মিল্টন, জেলা ক্রীড়া সংস্থার সদস্য খন্দকার আরিফ হাসান প্রিন্সসহ ফার্মের কর্মকর্তা ও কর্মচারীরা।

উল্লেখ্য, সোমবার সকালে চার মাসের বেতন না পেয়ে সাতক্ষীরার শ্যামনগর উপজেলার বুড়িগোয়ালিনীতে অবস্থিত সাকিব আল হাসান অ্যাগ্রো ফার্ম লিমিটেডের দেড় শত শ্রমিক আন্দোলন শুরু করে। তবে, সামাজিক দূরত্ব বজায় না রেখে আন্দোলন করায় র‌্যাবের একটি টহল টিম শ্রমিকদের হটিয়ে দেয়। এরপর সোমবার (২০ এপ্রিল) রাতে শ্রমিকদের বেতন বকেয়ার বিষয়টি জানার পর দ্রুতই শ্রমিকদের বকেয়া বেতন পরিশোধ করার নির্দেশ দেন সাকিব আল হাসান।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.