Sylhet Today 24 PRINT

লাশ দাফনে এলাকাবাসীর বাধা, জানাজা-দাফন সম্পন্ন করল ছাত্রলীগ

সিলেটটুডে ডেস্ক |  ২৪ এপ্রিল, ২০২০

করোনা আক্রান্ত সন্দেহে সিরাজগঞ্জের শাহজাদপুরে ভালুকা থেকে আসা মাঝবয়সী এক পোশাক শ্রমিকের লাশ দাফনে বাধা দেন এলাকাবাসী। খবর পেয়ে উপজেলা স্বাস্থ্য বিভাগ ওই পোশাক শ্রমিকসহ পরিবারের ১২ জনের নমুনা সংগ্রহ করে। পরে ১১ জনকে হোম কোয়ারেন্টিনে রাখার শর্তে বৃহস্পতিবার দুপুরে লাশ দাফনে সম্মত হন এলাকাবাসী। তবে এলাকার কেউই এগিয়ে না আসায় উপজেলা ছাত্রলীগের কর্মীরা লাশের জানাজা ও দাফন সম্পন্ন করেন।

শাহজাদপুর থানার ওসি আতাউর রহমান জানান, করোনা সন্দেহে লাশ দাফনে এলাকার লোকজন বাধা দেয়। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে পুলিশ লাশ উদ্ধার করে। উপজেলা স্বাস্থ্য বিভাগ থেকে পরদিন বৃহস্পতিবার নমুনা সংগ্রহ করে। পুলিশ পাহারায় দুপুরে দাফন সম্পন্ন হয়েছে।

বিজ্ঞাপন

সিভিল সার্জন ডা. জাহিদুল ইসলাম জানান, ময়মনসিংহের ভালুকায় থেকে পোশাক শ্রমিকের মরদেহ আসে। কিভাবে মারা গেছেন, পরিবারের লোকজন স্পষ্টভাবে তেমন কিছুই বলেনি। এলাকাবাসীর আপত্তির কারণে উপজেলা স্বাস্থ্য বিভাগ নিহত ও স্বজনদের নমুনা সংগ্রহ করেছে। পরীক্ষার জন্য রোববার রামেক হাসপাতালে পাঠানো হবে। প্রতিবেদন না পাওয়া পর্যন্ত ১১ জনকেই হোম কোয়ারেন্টিনে রাখতে উপজেলা স্বাস্থ্য বিভাগকে বলা হয়েছে।

শাহজাদপুর উপজেলা যুবলীগের আহবায়ক আশিকুল হক দিনার বলেন, করোনা সন্দেহে ওই পোশাক শ্রমিকের লাশ দাফনে স্থানীয় কেউ এগিয়ে আসেননি। পরে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ মো. রাসেল ও তার সহযোগীরা জানাজা শেষে দাফন সম্পন্ন করেন।

টুডে মিডিয়া গ্রুপ কর্তৃক সর্বস্বত্ব সংরক্ষিত
[email protected] ☎ ৮৮ ০১৭ ১৪৩৪ ৯৩৯৩
৭/ডি-১ (৭ম তলা), ব্লু ওয়াটার শপিং সিটি,
জিন্দাবাজার, সিলেট - ৩১০০, বাংলাদেশ।
Developed By - IT Lab Solutions Ltd.